• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন হেভিওয়েটরা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
ছবি-ত্রিনদী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই আওয়ামী লীগের ২৯৮টি আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা হয়েছে। সেই অনুযায়ী চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

কিন্তু মনোনয়ন বঞ্চিত হেভিওয়েটরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নামার ঘোষণা দিয়েছেন এই আসনে। ইতোমধ্যেই দুইজন মনোনয়ন বঞ্চিত নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদ্য পদত্যাগ করা ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম এবং কাতার আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি জালাল আহমেদ স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যেই জাহিদুল ইসলাম ও জালাল আহমেদের পক্ষে নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

এদিকে দলীয় প্রার্থী ঘোষণার পরও কেন স্বতন্ত্র নির্বাচন করছেন- এমন প্রশ্নের জবাবে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পক্ষে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, দলীয় মনোনয়ন দেওয়া হলেও দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সমাবেশে ঘোষণা দিয়েছেন অংশগ্রহণমূলক নির্বাচন করার জন্য। সেখানে স্বতন্ত্র প্রার্থী হলেও কোনো আপত্তি নেই। তাছাড়া দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সব অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মনোক্ষুন্ন। তাই তাদের দাবির কারণে এবং অংশগ্রহণমূলক নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে এ আসনটি জনগণের নেতা শামছুল হক ভূঁইয়াকে সংসদে পাঠানোর জন্য আমরা তাকে স্বতন্ত্র প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছি।

অপরদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানের পক্ষে ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএস তছলিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন।

কাতার আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি জালাল আহমেদের পক্ষে তার বোন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের কথা নিশ্চিত করে বলেন, গত দুই যুগ ধরে আমার ভাই ও আমার পরিবার উপজেলাবাসীর জন্য কাজ করে চলেছেন। সরকারের পাশাপাশি গরিব ও দুস্থ লোকজনের পাশে দাঁড়িয়েছি। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পেলেও আমরা জনগণের ওপর বিশ্বাসী। সেই লক্ষ্যে আমার ভাই সিআইপি জালাল আহমেদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন।

এ আসনে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০