• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

বিএনপি ছাড়ার কারণ জানালেন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা বিএনএমের মহাসচিব ফরিদগঞ্জের ড. শাহজাহান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) মহাসচিব ও মুখপাত্র ড. মোহাম্মদ শাহজাহান

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) মহাসচিব ও মুখপাত্র ড. মোহাম্মদ শাহজাহান বিএনপি ছাড়ার কারণ জানালেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের বিএনএম মনোনীত প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করতে এসে বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, ফরিদগঞ্জ উপজেলায় বিএনপিকে প্রতিষ্ঠা করার জন্য আমি অগ্রণী ভূমিকা পালন করেছি। একই সঙ্গে পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলাতেও বিএনপিকে প্রতিষ্ঠা করতে আমার অবদান রয়েছে। আমি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিশেষ সহকারী ও উপদেষ্টা হিসাবে কাজ করেছি। আমি চেষ্টা করেছি বিএনপিকে আমার অর্জিত জ্ঞান থেকে ভালো কিছু দেওয়ার। বিএনপি সরকারের সময়ে উচ্চতর আদালতে আমার বিচারপতি হিসাবে শপথ নেওয়ার কথা ছিল।

কিন্তু রাজনীতি বিশেষ করে নির্বাচন করতে হবে খালেদা জিয়ার এই নির্দেশনার কারণে আমি শপথ নিইনি। ১/১১ পরবর্তী সময়ে ২০০৮ সালের নির্বাচনে খালেদা জিয়া আমাকে দলীয় মনোনয়ন দিয়ে প্রতীক বরাদ্দের জন্য বললেও ওই সময় প্রবাস থেকে ওহি আসায় এবং অর্থকড়ির কারণে আমাকে দলীয় প্রতীক দিয়ে নির্বাচন করতে দেওয়া হয়নি। ফলে আমি নির্বাচন থেকে সরে গিয়েছি। সেই থেকে অভিমানের কারণে দল থেকে দূরে রয়েছি। প্রবাস থেকে নির্দেশনা এবং অর্থকড়িই যদি সব কিছু হয়, সেখানে বিএনপির রাজনীতি কীভাবে হবে। তাই বিএনপি ছেড়েছি।

আদর্শগতভাবে রাজনীতি করার জন্য বিএনএম প্রতিষ্ঠা করি। আমরা কলুষমুক্ত রাজনীতিকে এগিয়ে নিতে এবং মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে নির্বাচনে মাঠে এসেছি। ইতোমধ্যেই বিপুল সাড়া পেয়েছি। নির্বাচন কমিশন তাদের কথা অনুযায়ী সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করলে আমরা সংসদে ভালো অবস্থান নিতে সক্ষম হব। কারণ জনগণ আমাদের সঙ্গে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০