• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

জাপানে ভয়াবহ ভূমিকম্পে নিহত বেড়ে ১৬১ জনে দাঁড়িয়েছে

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

নতুন বছরের শুরুর দিনে জাপানে ভয়াবহ ভূমিকম্পে নিহত বেড়ে ১৬১ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসির। ভূমিকম্পের এক সপ্তাহ পরও নিখোঁজ শতাধিক লোককে উদ্ধারে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

প্রতিকূল আবহাওয়া উদ্ধারকাজে ব্যাঘাত ঘটাচ্ছে। ভারী বৃষ্টি ও তুষারপাতের কারণে ভূমিধস ও ভবন ভেঙে পড়ার সতর্কতা রয়েছে। ৭ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প দূরবর্তী নোটো উপদ্বীপে আঘাত হানে। এতে ভবন ভবন ধসের পাশাপাশি বড় ধরনের আগুনের ঘটনাও ঘটে।

নিহতের বেশিরভাগ ঘটনা ঘটেছে ওয়াজিমা ও সুজুতে। শহর দুটি ভূমিকম্পে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। নিখোঁজ লোকের সংখ্যা ১৯৫ থেকে নেমে ১০০-এর একটু উপরে দাঁড়িয়েছে। শনিবার নিহতের সংখ্যা ১২০ থেকে বেড়ে যায়।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় দুই হাজারের বেশি লোক বিচ্ছিন্ন রয়েছে বলে জানা গেছে। অনেকে জরুরি আশ্রয়কেন্দ্রে থাকছেন। যারা ঘরছাড়া, জাপানি সামরিক বাহিনী তাদের খাবার, পানি ও কম্বল সরবরাহ করছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে বলছে, তারা ত্রাণ ও উদ্ধারকার্য চালাতে প্রায় ৬ হাজার সৈন্য পাঠিয়েছে। উদ্ধারের অবিশ্বাস্য গল্প সামনে আসছে। ৯০ কোঠায় থাকা এক নারীকে পাঁচদিন পর সুজু শহরের ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়।

নতুন বছরের প্রথম দিন থেকে সোমবার ভোর পর্যন্ত এক হাজার ২০০-এর বেশি ঝাঁকুনি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে জাপানের সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০