• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চালিয়ে যাওয়া সম্ভব : নেতানিয়াহু

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৪ জানুয়ারি, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধে বিজয় অর্জন থেকে কেউ ইসরায়েলকে থামাতে পারবে না।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের যুদ্ধ আজ রোববার ১০০তম দিনে গড়িয়েছে। এর আগের দিন গতকাল শনিবার টেলিভিশনে প্রচারিত এক সংবাদ সম্মেলনে নেতানিয়াহু এসব কথা বলেন।

নেতানিয়াহু বলেন, ‘কেউ আমাদের থামাতে পারবে না—দ্য হেগ নয়, শয়তানের অক্ষ নয়, অন্য কেউ নয়।’ নেতানিয়াহু আরও বলেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত এই যুদ্ধ চালিয়ে যাওয়া সম্ভব ও তা প্রয়োজনীয়। তাঁরা তা করবেন।

‘দ্য হেগ’ বলতে নেদারল্যান্ডসের দ্য হেগের আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) কথা বুঝিয়েছেন নেতানিয়াহু। গাজায় ফিলিস্তিনিদের ওপর গণহত্যা চালানোর অভিযোগে জাতিসংঘের শীর্ষ এই আদালতে ইসরায়েলের বিরুদ্ধে মামলা করেছে দক্ষিণ আফ্রিকা।

অন্যদিকে, মধ্যপ্রাচ্যজুড়ে ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর জোটকে ‘প্রতিরোধের অক্ষ’ বলে ডাকা হয়। যাকে ‘শয়তানের অক্ষ’ বলেছেন নেতানিয়াহু।

নেতানিয়াহু বলেন, গাজায় ইসরায়েলের সামরিক হামলায় ইতিমধ্যে হামাসের অধিকাংশ ব্যাটালিয়ন নির্মূল হয়েছে। তবে ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, উত্তর গাজা থেকে যাঁরা বাস্তুচ্যুত হয়েছেন, তাঁরা শিগগিরই তাঁদের বাড়িঘরে ফিরতে পারবেন না।

এ ব্যাপারে নেতানিয়াহু একটি আন্তর্জাতিক আইনের প্রসঙ্গ টানেন। বলেন, আইন অনুযায়ী, কোথাও থেকে লোকজনকে সরিয়ে দেওয়ার পর বিপদ বিদ্যমান থাকা পর্যন্ত তাঁদের সেখানে ফিরে আসার অনুমতি দেওয়া যায় না। উত্তর গাজায় বিপদ বিদ্যমান। সেখানে যুদ্ধ চলছে।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন ও গাজার শাসকগোষ্ঠী হামাস গত ৭ অক্টোবর ইসরায়েলে ব্যাপক হামলা চালায়। জবাবে সেদিন থেকেই গাজা উপত্যকায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের তথ্যমতে, উপত্যকাটিতে ইসরায়েলি হামলায় ২৩ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের বেশির ভাগই বেসামরিক মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০