• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

দক্ষিণ কোরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় আজ বুধবার সকালে উত্তর জিওলা প্রদেশের গুনসানের কাছে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদ মাধ্যম ইয়োনহাপ এ তথ্য জানিয়েছে। তবে পাইলট নিরাপদে বিমান থেকে বেরিয়ে আসতে পেরেছেন। পরে তাঁকে উদ্ধার করা হয়।

ইয়োনহাপ জানায়, যুদ্ধবিমানটি পানিতে বিধ্বস্ত হয়েছে এবং উদ্ধার করা পাইলট নিরাপদে আছেন। দক্ষিণ কোরিয়ায় থাকা মার্কিন বাহিনী এএফপিকে জানায়, ইয়োনহাপের তথ্য ‘ভুল নয়’। শিগগিরই তারা ঘটনার বিস্তারিত জানাবে।

গুনসানের পুলিশ জানিয়েছে, তারা ঘটনাস্থল খতিয়ে দেখছে। এর আগে গত ডিসেম্বরে দেশটিতে প্রশিক্ষণের সময় একটি মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। তখনো পাইলটকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছিল। গত বছরের মে মাসে আরেকটি মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান দক্ষিণ কোরিয়ার সিউলে একটি কৃষিজমিতে আছড়ে পড়েছিল। সে ঘটনায়ও পাইলট বেঁচে যান।

দক্ষিণ করিয়া ও যুক্তরাষ্ট্র ঘনিষ্ঠ মিত্র। উত্তর কোরিয়ার কাছে পারমাণবিক অস্ত্র রয়েছে। দক্ষিণ কোরিয়ার নিরাপত্তায় সহায়তা দিতে দেশটিতে ২৮ হাজার ৫০০ সেনা মোতায়ন করেছে যুক্তরাষ্ট্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০