• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

রাশিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধসে ৯ জনের প্রাণহানি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ শাখালিনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনো একজন নিখোঁজ রয়েছেন। শনিবার স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। শাখালিনের গভর্নর ভ্যালেরি লিমারেনকো এ তথ্য নিশ্চিত করেছেন।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঁচতলা ভবনটির একাংশ ধসে পড়ার আগে একটি চুলার সঙ্গে সংযুক্ত ২০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। পরে ধংসস্তূপ থেকে ৯ জনের লাশ উদ্ধার করে জরুরি বিভাগের কর্মীরা। নিখোঁজ একজনের সন্ধানে এখনো উদ্ধার অভিযান চলছে। গ্যাস বিস্ফোরণের কারণেই ওই ভবনটি আংশিক ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, ভবনটি ধসে পড়ার আগে একটি চুলার সঙ্গে সংযুক্ত ২০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রুশ তদন্ত কমিটি।

স্থানীয় সূত্রের বরাতে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গ্যাস বিস্ফোরণের কারণে ভবন ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন শিশু রয়েছে। উদ্ধারকারী দল ধ্বংসস্তূপের নিচে উদ্ধার অভিযান চালাচ্ছে।

শাখালিনের গভর্নর ভ্যালেরি লিমারেনকো টেলিগ্রামে লিখেছেন- ভবনটিতে বসবাসকারী ৩৩ জনের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০