• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

শাহরাস্তিতে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ২২ মার্চ, ২০২৩

আবু মুছা আল শিহাবঃ

“চিকিৎসায় যক্ষ্মা ভালো হয়” এই শ্লোগানে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় শাহরাস্তিতে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মার্চ) বেলা ১১টায় ব্র্যাক শাহরাস্তি অঞ্চলের আয়োজনে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে শিক্ষক, ধর্মীয় নেতা ও গন্যমান্য ব্যক্তিদের নিয় এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: নাসির উদ্দিন।

ব্র্যাকের যক্ষ্মা নিয়ন্ত্রণ প্রোগ্রামের উপজেলা ব্যবস্থাপক আমজাদ হোসেন পলকের সঞ্চালনায় এতে এতে মূল প্রবন্ধ পাঠ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সারোয়ার হোসেন।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডা. অচিন্ত্য কুমার চক্রবর্তী, যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী মোঃ ইব্রাহিম খলিল।
এতে শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান পাটোয়ারী, ব্র‍্যাককর্মী জুয়েল মিয়াসহ শিক্ষক, মসজিদের ইমাম ও সামাজিক গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, বর্তমানে আমাদের দেশে করোনা নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া যক্ষ্মা এখন আর দুরারোগ্য ব্যাধি নয়। সঠিক চিকিৎসার মাধ্যমে যক্ষ্মা থেকে আরোগ্য লাভ সম্ভব। যক্ষ্মা শনাক্তকরণে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে মাইক্রোস্কপিক, জিন এক্সপার্ট ও এক্সরের ব্যবস্থা রয়েছে। শাহরাস্তি উপজেলায় ব্র্যাকের সহায়তায় বর্তমানে ২ শ’ ৮৩ জন যক্ষ্মা রোগী চিকিৎসাধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০