• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ভূপাতিত করেছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

অনলাইন নিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ভূপাতিত করেছেন ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের উপকূলে এমকিউ–৯ মডেলের ওই ড্রোন ধ্বংস করা হয় বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা। বিষয়টি নিশ্চিত করেছেন হুতি বিদ্রোহীদের সামরিক শাখার মুখপাত্রও।

এমন সময় মার্কিন ড্রোন ধ্বংসের ঘটনা ঘটল, যখন ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে ইসরায়েলের সংঘাত চলছে। এ সংঘাত ঘিরে মধ্যপ্রাচ্যে ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠীর তৎপরতায় সতর্ক অবস্থানে রয়েছে ওয়াশিংটন। এই অঞ্চলে ইসরায়েলের মূল প্রতিপক্ষ ইরান।

এর আগে গত মাসে ইয়েমেন থেকে ইসরায়েলের দিকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ড্রোন ছুড়েছিলেন হুতিরা। ওই ক্ষেপণাস্ত্র ও ড্রোনগুলো ধ্বংস করে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ। হামাস–ইসরায়েল সংঘাতের জেরে চলমান উত্তেজনার মধ্যে মধ্যপ্রাচ্যে যুদ্ধবিমানবাহী রণতরি, যুদ্ধজাহাজসহ সামরিক সরঞ্জাম পাঠিয়েছে ওয়াশিংটন।

হুতি বিদ্রোহীদের সমর্থন দেয় ইরান। ইয়েমেন সরকারের সঙ্গে ২০১৪ সাল থেকে গৃহযুদ্ধ চলছে তাঁদের। ইয়েমেন সরকারকে আবার সমর্থন দিচ্ছে ইরানের আরেক প্রতিদ্বন্দ্বী সৌদি আরব। এ ছাড়া হামাস–ইসরায়েল সংঘাত শুরুর পর ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে লেবাননের ইরানপন্থী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

হিজবুল্লাহর উপপ্রধান শেখ নাইম কাসেম চলতি সপ্তাহে বিবিসিকে বলেছেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় বেসামরিক লোকজনের মৃত্যু হচ্ছে। এতে মধ্যপ্রাচ্যে বড় যুদ্ধ বেধে যাওয়ার ঝুঁকি দেখা দিচ্ছে। তিনি বলেন, এই অঞ্চলে খুবই গুরুতর ও বিপজ্জনক পরিস্থিতি দেখা দিতে পারে। আর একবার এমন পরিস্থিতি দেখা দিলে তা কেউ থামাতে পারবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০