• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এসে বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে শাহজাহান ওমর

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩

অনলাইন নিউজ ডেস্ক :

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এসে বিএনপিপন্থী আইনজীবীদের তোপের মুখে পড়েছেন ঝালকাঠি-১ (কাঠালিয়া-রাজাপুর) আসনে বিএনপি ছেড়ে আওয়ামী লীগের প্রার্থী হওয়া শাহজাহান ওমর (বীর উত্তম)।

আজ বুধবার দুপুর সোয়া ১২টার দিকে এই ঘটনা ঘটে। তর্কাতর্কির একপর্যায়ে বিএনপিপন্থী আইনজীবীদের প্রবল আপত্তির মুখে সমিতি ভবন ত্যাগ করেন সুপ্রিম কোর্ট আইনজীবী শাহজাহান ওমর।

বিএনপিপন্থী ও প্রত্যক্ষদর্শী আইনজীবীদের সঙ্গে কথা বলে জানা যায়, আজ দুপুর ১২টার দিকে সমিতি ভবনে আসেন শাহজাহান ওমর। সমিতি ভবনের নিচ তলায় ১২৬ নম্বর কক্ষে বসেন তিনি। পরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলামকে ডেকে পাঠান তিনি। তবে তিনি শাহজাহান ওমরের কক্ষে যাননি।

পরে শাহজাহান ওমর নিজেই গাজী কামরুলের কক্ষে (১৩১ নম্বর কক্ষ) যান। এ সময় তাঁর সঙ্গে কয়েকজন পুলিশ সদস্য ছিলেন। তাঁরা কক্ষের বাইরে ছিলেন। গাজী কামরুলের কক্ষে গিয়ে শাহজাহান ওমর জানতে চান, কেন তাঁকে গালমন্দ করা হয়, কেন তাঁর পোস্টার ছেঁড়া হয়। তখন গাজী কামরুল কটূক্তি করে বলেন, খালেদা জিয়ার সঙ্গে তাঁর (শাহজাহান ওমর) কোনো ছবি থাকতে পারে না।

প্রত্যক্ষদর্শী আইনজীবীদের ভাষ্য, এ নিয়ে দুজনের মধ্যে প্রথমে তর্কাতর্কি হয়। গাজী কামরুলের কক্ষের ভেতরে ও সামনে কয়েকজন বিএনপিপন্থী আইনজীবী জড়ো হন। একপর্যায়ে গাজী কামরুলের কক্ষ থেকে বেরিয়ে আসেন শাহজাহান ওমর। তখন বিএনপিপন্থী আইনজীবীরা তাঁর পিছু নেন।

রত্যক্ষদর্শী বেশ কয়েকজন আইনজীবী বলেন, গাজী কামরুলের কক্ষ থেকে বের হওয়ার পর শাহজাহান ওমরকে উদ্দেশ করে বিএনপিপন্থী আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান বলেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলার আসামি প্রকাশ্যে ঘুরে বেড়ান, তাঁকে আবার পুলিশ প্রোটেকশনও দেয়! আসামি হয়ে পুলিশ নিয়ে এসেছেন বলেও কেউ কেউ উক্তি করেন।

একপর্যায়ে সমিতি ভবনের সামনে দাঁড়িয়ে শাহজাহান ওমর বিএনপিপন্থীদের আইনজীবীদের সংযত হয়ে কথা বলতে বলেন। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা শাহজাহান ওমরকে কটূক্তি করে নানা স্লোগান দেন। পরে পুলিশ সঙ্গে নিয়ে শাহজাহান ওমর সমিতি ভবনের সামনে থেকে চলে যান।

ঘটনা সম্পর্কে আইনজীবী গাজী কামরুল প্রথম আলোকে বলেন, শাহজাহান ওমর তাঁকে দুবার খবর দিয়েছিলেন। তিনি তাঁর সঙ্গে দেখা করবেন বলে জানিয়ে দেন। পর শাহজাহান ওমর নিজেই পুলিশ নিয়ে তাঁর কক্ষে আসেন। দেখা না করায় তাঁর সঙ্গে তিনি দুর্ব্যবহার করেন, হুমকি দেন।

এ বিষয়ে শাহজাহান ওমরের তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে আজ বেলা ১১টার কিছু আগে সুপ্রিম কোর্টের মূল ভবনে (প্রধান বিচারপতির কার্যালয়) আসেন শাহজাহান ওমর। প্রধান বিচারপতির কার্যালয়ের একটি সূত্র জানায়, শাহজাহান ওমর তাঁর একজন সহকারীর মাধ্যমে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়েছিলেন। তখন আপিল বিভাগের বিচারিক কার্যক্রম চলছিল। কিছুক্ষণ অপেক্ষা করেন শাহজাহান ওমর। পরে আদালতের বিরতির সময় শাহজাহান ওমরকে জানানো হয়, সাক্ষাতের অনুমতি মেলেনি। পরে সেখান থেকে চলে যান শাহজাহান ওমর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০