• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

গত ৩৩ বছরে আওয়ামী লীগ-বিএনপি বারবার ক্ষমতায় এসেছে কিন্তু গণতন্ত্র আসেনি : সিপিবি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বলেছে, গত ৩৩ বছরে আওয়ামী লীগ-বিএনপি বারবার ক্ষমতায় এসেছে কিন্তু গণতন্ত্র আসেনি। এদের অপরাজনীতি, গণতন্ত্র ও গণবিরোধী রাজনীতি দেশ ও জাতিকে জিম্মি করে রেখেছে। এর থেকে মানুষ মুক্তি চায়। দলটির এক সমাবেশে নেতারা এসব কথা বলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

২০০১ সালের ২০ জানুয়ারি সিপিবির মহাসমাবেশে বোমা হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী বেদি নির্মাণ করা হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে সমাবেশ করেন নেতারা। নেতারা বলেছেন, ‘শহীদ’দের স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী ও বিএনপি ধারার বাইরে বাম গণতান্ত্রিক প্রগতিশীলদের বিকল্প শক্তি গড়ে তুলতে হবে।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম বলেন, ‘যে প্রতিক্রিয়াশীল অপশক্তির হাতে আমাদের কমরেডরা ২০ জানুয়ারি শহীদ হয়েছিল, এই সরকারের আমলে সেই অপশক্তি আরও শক্তিশালী হয়েছে। এরশাদের পতনের মধ্য দিয়ে মানুষ তার ভোটাধিকার ও গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছিল, তা আজ নির্বাসনে চলে গেছে। গত ৭ জানুয়ারি যে একতরফা ও প্রহসনের নির্বাচন হয়েছে, তাতে জনবিচ্ছিন্ন সরকার আরও জনবিচ্ছিন্ন হয়েছে।’

দলের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দ্বিদলীয় মেরুকরণের রাজনৈতিক কাঠামোর দেউলিয়াপনা চূড়ান্তভাবে প্রমাণিত হয়েছে। ‘ভাত ও ভোটের’ সংগ্রামকে অপ্রতিরোধ্য করে তুলে বাম গণতান্ত্রিক বিকল্প শক্তির সরকার প্রতিষ্ঠার সুস্পষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়াই আজকের সবচেয়ে গুরুত্বপূর্ণ কর্তব্য।

সমাবেশে কেন্দ্রীয় কমিটির সদস্য মানবেন্দ্র দেবের পরিচালনায় আরও বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এবং সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০