• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

কুচক্রীমহলের বিরুদ্ধে ছাত্রলীগ নেতাকর্মীদের সচেতন ও সজাগ থাকতে হবে-রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। পাশে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনসহ অন্যান্য অতিথি ও দলীয় নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারী) বিকালে হাজীগঞ্জ বাজারস্থ বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর সমৃদ্ধি ও উন্নয়নের পথ প্রায় বন্ধ হয়ে যাচ্ছিল। ৯৬ সালে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে সরকার গঠন করার পর আবার বাংলাদেশ ঘুরে দাঁড়ায়। মাঝখানে দেশি-বিদেশি ষড়যন্ত্রের কাছে সবকিছু থমকে যায়। পরবর্তীতে ২০০৯ সালের দেশের মানুষ আবারো স্বাধীনতার স্বপক্ষের শক্তির প্রতি আস্থা ও বিশ্বাস রেখে নৌকা প্রতীকে ভোট দেয় এবং আওয়ামী লীগ সরকার গঠন করে।

তিনি আরও বলেন, তাদের চক্রান্ত থেমে নেই। এখনো দেশের ভিতর ও বাহির থেকে চক্রান্ত হচ্ছে। কুচক্রীমহল নৌকায় ও আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমের সাথে থেকে দলের বিপক্ষে কাজ করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে সচেতন ও সজাগ থাকতে হবে। এক্ষেত্রে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, উন্নয়ন ও সমৃদ্ধির প্রতীক। এই প্রতীক রক্ষায় এবারের নির্বাচনসহ অতিতের সকল নির্বাচন ও দেশের আপদকালীন সময়ে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসাবে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। তাদের এই অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তাদেরকে নিয়ে আমরা গর্ব করি। ছাত্রলীগ অতিতে যেভাবে অবদান রেখেছে, ভবিষ্যতেও রাখবে।

তিনি বলেন, নতুন প্রজন্ম যারা শিক্ষা জীবনে শেষ করে কর্মজীবনে প্রবেশ করবে। তাদের জন্য যেন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়, এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে আমি সংসদে প্রস্তাব উপস্থাপন করবো। আমরা চাই, তরুণ প্রজন্ম কর্মজীবনে প্রবেশ করে পিতামাতাসহ সমাজ ও জাতীর জন্য অবদান রাখুক। সেজন্য তোমাদেরকে লেখাপড়া করে প্রতিষ্ঠিত হতে হবে। পাশাপাশি দেশের জন্য সবসময় প্রস্তুত থাকতে হবে।

পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী ও সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বির উপস্থাপনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, সদস্য খালেদুর রব মিঠু, সাবেক ছাত্রনেতা সত্যব্রত ভদ্র মিঠুন, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু প্রমুখ।

বক্তব্য শেষে প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমকে উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার ১২টি ওয়ার্ড ছাত্রলীগের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। তিনি চাঁদপুর-৫ আসন থেকে এবারসহ ৬ বার দলীয় মনোনয়ন পাওয়ায় এবং ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এই ফুলেল শুভেচ্ছা জানান নেতৃবৃন্দ।

সভায় অতিথি হিসাবে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আবু তাহের, আওয়ামী লীগ নেতা আলহাজ¦ মো. সেলিম, অধ্যাপক মো. সেলিম, পৌর কাউন্সিলর মোহাম্মদ জাহিদুল আযহার আলম, কাজী মনির হোসেন, মো. শাহআলম, সুমন তপাদার, ইউপি চেয়ারম্যান ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান মজিবসহ অন্যান্য জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির লিটন, রোটা. এস.এম মানিক, এম.এ হাসেশ হাসু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন রানা ও সাধারণ সম্পাদক শুকুর আলম গাজী, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফরিদুল ইসলাম, পৌর আহবায়ক রাজন সাহা, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০