• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

হাজীগঞ্জে ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ৪ দিনব্যাপী একুশে বই মেলা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

অমর একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হাজীগঞ্জে অনুষ্ঠিত হবে ৪ দিনব্যাপী (২১-২৪ ফেব্রুয়ারি) একুশে বই মেলা।

বই পড়ার প্রতি মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা জাগানোর লক্ষ্যে হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে হাজীগঞ্জ পশ্চিম বাজারে এ ‘বই মেলা’ অনুষ্ঠিত হবে। মেলায় প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বই প্রদর্শনী, বিক্রি, বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান, বই পরিচিত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিসহ চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

প্রতি বছর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হাজীগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ এ মেলার আয়োজন করে থাকে। এ বছরও তার ব্যতিক্রম হয়নি। মেলার আয়োজনে ইতিমধ্যে ১১ সদস্য বিশিষ্ট বই মেলা উদযাপন কমিটি ও ৯টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

মেলা উদযাপন কমিটির সদস্যরা হলেন, আহবায়ক গাজী মো. সালাহউদ্দিন, সদস্য সচিব মনিরুজ্জামান বাবলু, সদস্য নিহার রঞ্জন হাওলাদার, সানাউল্ল্যাহ পাটোয়ারী, হাবিবুর রহমান পলাশ, খালেকুজ্জামান শামীম, খাজা সাফিউল বাসার রুজমন, এসএম মিরাজ মুন্সী, মোহাম্মদ হাবীব উল্ল্যাহ, নন্দিতা দাস ও ইব্রাহীম খান রনি।

উপ-কমিটির মধ্যে র‌্যাফেল ড্র কমিটি আহবায়ক, সানাউল্লাহ পাটোয়ারী, সদস্য সচিব খালেকুজ্জামান শামীম, সদস্য আলমগীর হোসেন, উপস্থাপনা ও মঞ্চ কমিটির আহবায়ক হাবিবুর রহমান পলাশ, সদস্য সচিব কামাল হোসাইন চৌধুরী ও সদস্য এসএম মিরাজ মুন্সী, সাজ-সজ্জা-সাউন্ড-শৃংখলা কমিটির আহবায়ক ইউছুফ প্রধানীয়া সুমন, সদস্য গাজী মো. নাছির উদ্দীন ও সদস্য হাসানুজ্জামান হাসান।

অতিথি ও সম্মাননা স্মারক কমিটির আহবায়ক খাজা সাফিউল বাসার রুজমন, সদস্য ইউছুফ প্রধানীয়া সুমন, হাবিবুর রহমান পলাশ ও আলাউদ্দিন মজুমদার, অর্থ কমিটির আহবায়ক খাজা সাফিউল বাসার রুজমন, সদস্য সচিব খালেকুজ্জামান শামীম ও সদস্য ইউছুফ প্রধানীয়া সুমন, সাংস্কৃতিক কমিটির আহবায়ক নিহার রঞ্জন হাওলাদার মিলন, সদস্য সচিব নন্দিতা দাস, সদস্য মিলি সাহা ও সদস্য শরীফ উল্ল্যাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০