• শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

হাজীগঞ্জে আগুনে টাইলস মালামালের গোডাউন পুড়ে ছাই

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জে টাইলসের কাজের মালামালের গোডাউন আগুনে পুড়ে নিঃস্ব হয়েছেন মো. খোরশেদ আলম রুবেল নামের একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বুধবার (২১ ফেব্রুয়ারী) রাতে পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের দুধ মিয়া জমিদার বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তিনি হাজীগঞ্জ বাজারস্থ এস.এফ এন্টার প্রাইজের স্বত্ত্বাধীকারী।

জানা গেছে, বুধবার রাত আনুমানিক ৯টার দিকে হঠাৎ করে গোডাউনে আগুন দেখে রুবেলের পরিবারের লোকজন ও স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং হাজীগঞ্জ ফায়ার সার্ভিস চারদিকে খবর দেয়। কিন্তু গোডাউনে থাকা টাইলসের কাজের মালামাল পুটিং ও ভিক্সল থাকায় মূহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে ছুটে আসে। কিন্তু বাড়ির ভিতরের রাস্তা প্রশস্ত না হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে প্রবেশ করতে পারেনি। পরে পানির পাম্প নিয়ে প্রায় আধাঘন্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রনে আসে। কিন্তু ততক্ষণে গোডাউনে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এসময় আগুন নিভাতে গিয়ে এবং আগুন থেকে একটি গরু রক্ষা করতে গিয়ে আহত হন খোরশেদ আলম রুবেল। ধারণা কর হচ্ছে, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। আগুনে গোডাউন রাখা পুটিং ও ভিক্সলসহ প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয় বলে জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর বড় ভাই মো. আব্দুল কাদের।

তিনি আরো জানান, ছোট ভাই রুবেল ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা করে আসছেন। কিন্তু আগুনে মালামাল ও গোডাউনটি পুড়ে সে অনেকটা নিঃস্ব হয়ে গেছে। এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর প্রতি সমবেদনা জানান, হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারি ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার মো. আব্দুর রবের সাথে কথা হলে তিনি বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই। কিন্তু ওই বাড়ির ভিতরে রাস্তা প্রশস্ত না হওয়ায় এবং গোডাউনে থাকা মালামাল দাহ্য পদার্থের কারণে দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে কিছুটা বেগ পেতে হয়েছে।

তিনি সর্বসাধারণের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা বাড়ির রাস্তা প্রশস্ত ও খোলামেলা রাখুন এবং পানির উৎসস্থল পুকুর ও খালসহ জলাশয় ভরাট থেকে বিরত থাকুন। পাশাপাশি বিদ্যুতের সংযোগ লাইন, গ্যাস ও চুলা, কয়েলসহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, এমন জিনিসপত্রের প্রতি সচেতন থাকুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০