• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

৪ দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিদের

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-প্রহরীদের চাকরি জাতীয়করণ ও ঈদ বোনাস পুনর্বহালসহ ৪ দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি করছেন ওই পদে কর্মরতরা।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা অষ্টম দিনের অবস্থান কর্মসূচিতে ওই দাবি জানান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-প্রহরী সমন্বয় কেন্দ্রীয় পরিষদের নেতারা। এতে বক্তৃতা করেন সংগঠনের আহ্বায়ক মামুন সরদার, সদস্য সচিব আব্দুর রহমান, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ও শামীম রেজা প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম-প্রহরী আউটসোর্সিং নীতিমালার অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা সৃজিত পদে ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরী নিয়োজিত হয়। আমরা ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরী আওয়ামী লীগ পরিবারের সন্তান।

তিনি বলেন, সরকারের আস্থা অর্পণ ও নির্ভর করে দীর্ঘ ১১ বছর আউটসোর্সিং নীতিমালায় জীবনের ঝুঁকি নিয়ে দিবারাত্রি সার্বক্ষণিক ২৪ ঘণ্টা অমানবিক দায়িত্ব পালন করে আসছি। এমন অবস্থায় দপ্তরি কাম-প্রহরীদের চাকরি জাতীয়করণ ও ঈদ বোনাস পুনঃবহালসহ ৪ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে চার দফা দাবি তুলে ধরেন তারা।

তাদের ৪ দফা দাবিগুলো হলো- দপ্তরি কাম-প্রহরীদের পদটি জাতীয়করণ, উৎসব ভাতা, বৈশাখী ভাতা ও শিক্ষা ভাতা পুনঃবহাল, ২০২৩ থেকে সরকার ঘোষিত ৫% প্রণোদনা সর্বনিম্ন ১০০০ টাকা করা ও ২৪ ঘণ্টা ডিউটি থেকে মুক্তি করে কর্মঘণ্টা নির্ধারণ করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০