• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে ভোটের আচরণবিধি ও সরকারি কর্মচারী বিধিমালা লঙ্গন করে আব্দুর রহমান মোল্লার নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ মিয়ানমারে স্বর্ণ ও দামি পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকা দখল করেছে বিদ্রোহীরা সরকারের সক্ষমতা বাড়ার সাপেক্ষে ভবিষ্যতে ভাতার পরিমাণ বাড়ানো হবে : সমাজকল্যাণমন্ত্রী চাঁদপুরে বিদ্যালয়ে চর্যাপদ একাডেমির বই উপহার হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে কার্যক্রম শুরু করলো ট্রাফিক পুলিশ মতলব উত্তর উপজেলা যুবদলের আলোচনা সভা দখল তো দূরের কথা, একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ : নির্বাচন কমিশনার শিক্ষার্থীরা আহত হলে ৫০ হাজার টাকা পর্যন্ত অনুদান দিবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ফরিদগঞ্জে আইফার ইসলামী সাহিত্য- সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার প্রদান হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর লাইন ক্রু’দের অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি পালন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতি সমূহের চুক্তিভিত্তিক ‘লাইন ক্রু’দের চাকুরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি পালন শুরু করেছেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর লাইন ক্রু’রা। বৃহস্পতিবার (৯ মে) সমিতির সদর দপ্তর, হাজীগঞ্জে অফিসের সামনে এই কর্মসূচী পালন করেন তারা।

সারাদেশের দেশের সাথে বৃহস্পতিবার একযোগে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া উপজেলায় কর্মরত ‘লাইন ক্রু’ লেভেল-১ (চুক্তিবিক্তিক) কর্মচারীরা অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি শুরু করেন। এসময় দাবী উপস্থাপন করে এবং বৈষম্যের বিষয়গুলো তুলে ধরে বক্তব্য দেন তারা।

‘আমার চুক্তি থেকে মুক্তি চাই’ উল্লেখ করে বক্তব্যে তারা বলেন, এ পদে যারা স্থায়ী চাকুরী করছেন, তাদের সাথে একই যোগ্যতা ও একই প্রশিক্ষণে আমরা একই ধরনের কাজ করছি। তাহলে আমরা বৈষম্যের শিকার কেন ? আমাদের নির্দিষ্ট বেসিক নেই, গ্রার্চ্যুয়েটি নেই, দূর্ঘটনায় তেমন কোন সহযোগিতাও নেই।

তারা বলেন, গত দুই বছরে কাজ করতে গিয়ে আমাদের ১৬ জন লাইন ক্রু-লেভেল ১ (চুক্তিভিত্তিক) মারা গেছেন এবং ৫০ জন আহত হয়েছেন। কিন্তু উনাদের (নিহত ও আহত) পরিবার তেমন কোন সহযোগিতা পায়নি। অন্য দিকে যারা স্থায়ী চাকরি করছেন, তারা সমিতির বিধি অনুযায়ী সকল সুযোগ সুবিধা ভোগ করছেন।

বক্তারা আরও বলেন, আমরা ঝুঁকিপূর্ণ কাজ করে থাকি। অথচ আমাদের চাকুরি চুক্তিভিত্তিক। এখানে মানা হচ্ছেনা শ্রম আইন। আমরা দৈনিক ১৬-১৮ ঘন্টা কাজ করে থাকি। আমাদের সাপ্তাহিক ছুটি নেই। আরইবি আমাদেরকে আশ^াস দেওয়ার পরও আমাদের চাকরি স্থায়ী করা হচ্ছে না।

তারা জানান, চাকরি স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত এ অবস্থান কর্মসূচী ও কর্মবিরতি চলমান থাকবে। এসময় ‘লাইন ক্রু’ লেভেল- ১ এর লাইন ক্রু সাইফউদ্দিন, আবুল কালাম, রাব্বি, আলমগীর, সবুজ ও রবিউলসহ চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া উপজেলায় কর্মরতরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১