• শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

হাজীগঞ্জে ‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে কার্যক্রম শুরু করলো ট্রাফিক পুলিশ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৮ মে, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্

সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় কমাতে সরাদেশের ন্যায় হাজীগঞ্জেও ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশের ট্রাফিক বিভাগ। ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. বুরহান উদ্দিন সেলিমের নেতৃত্বে শনিবার (১৮ মে) সকালে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ মান্নান সিএনজি ফিলিং স্টেশনে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানোর মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

এসময় সার্জেন্ট মাহমুদুল ইসলাম ও হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন। এরপর উপজেলার পেট্রোল পাম্প, সিএনজি ফিলিং ও এলপিজি স্টেশনগুলোতে ‘নো হেলমেট নো ফুয়েল’ লেখা স্টিকার ও ব্যানার সাঁটানো হয় এবং দিনব্যাপী হাজীগঞ্জ বাজার এলাকায় মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগ।

সরেজমিনে দেখা গেছে, ফিলিং ষ্টেশনগুলোতে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকরা পাম্প থেকে তেল নিতে আসছে কি না, তা নজরদারী করা হচ্ছে। এ সময় পুলিশের উপস্থিতিতে পাম্পের কর্মচারীরা হেলমেট পরিহিতদের কাছে তেল বিক্রি করছেন। আর যাদের হেলমেট পরিহিত নেই, তাদের ফিরিয়ে দিচ্ছেন।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. বুরহান উদ্দিন সেলিম জানান, পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে নির্দেশনা প্রদান করা হয়। নির্দেশনা না মানলে পাম্পের মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এছাড়াও মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে পেট্টোল পাম্প, সিএনজি ও এলপিজি স্টেশন এবং হাজীগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময়ে হেলমেট ব্যবহার না করায় ১৫টি মামলা দায়ের এবং কাগজপত্র না থাকায় ২টি গাড়ি আটক করা হয়। আমাদের এ অভিযান চলমান থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০