• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মেজর রফিক

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জে উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেছেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। মঙ্গলবার (১১ জুন) তিনি উপজেলার সদর ইউনিয়নের উত্তর অলিপর সৈয়দ আহম্মদ সড়ক (কৈয়ারপুল উটতলী সড়ক) হতে অলিপুর বাজার মির বাড়ি সড়কের উদ্বোধন ও পৌরসভাধীন দক্ষিণ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশ স্বাধীন হওয়ার পর জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সকল প্রাথমিক বিদ্যালয় সরকারি করেন। তার পরবর্তীতে যতগুলো প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়েছে, সেসব প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ করেন, জাতীর পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে শিক্ষক-কর্মচারীর বেতন ভাতা এবং শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠদানসহ বই ও বৃত্তি প্রদান করছে সরকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের একটি সুন্দর পরিবেশে পাঠদানের জন্য সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দৃষ্টিনন্দন একাডেমিক ভবনসহ সবধরনের উন্নয়ন কাজ করেছে এবং করে যাচ্ছে। তার ধারাবাহিকতা হাজীগঞ্জ ও শাহরাস্তিতে প্রায় সাড়ে ছয় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল, কলেজ ও মাদরাসা) নতুন ভবন নির্মাণ করা হয়েছে এবং প্রায় শতাধিক ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। এছাড়াও আরও কিছু ভবন নির্মাণের ডিও লেটার পাঠানো হয়েছে।

দূরবর্তী অঞ্চলকে প্রাধান্য দেওয়া হচ্ছে উল্লেখ করে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, উপজেলা বা পৌরসভা সদরের উন্নয়ন অটোমেটিকভাবে হচ্ছে। সেজন্য আমরা দুরবর্তী (প্রত্যন্ত) অঞ্চলকে প্রাধান্য দিচ্ছি। কারণ দূরবর্তী অঞ্চলের উন্নয়ন হলে মধ্যবর্তী অঞ্চল এমনিতে তার সুবিধাগুলো ভোগ করবে। দূরবর্তী অঞ্চলকে অনুন্নত রেখে কখনো একটা দেশের উন্নয়ন হয়না। এজন্য আমি দুরবর্তী অঞ্চলের উন্নয়নে জোর দিয়েছি।

তিনি আরও বলেন, উন্নয়নমূলক কাজে কোন ধরনের অনিয়ম বা নিন্মমানের কাজ করা হলে, তা বরদাশত করা হবে না। যারা এসব কাজে জড়িত (ঠিকাদার), তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং যে ডিপার্টমেন্টের বিরুদ্ধে অভিযোগ উঠবে, আমরা সেই ডিপার্টমেন্টের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করবো। জনগণের টাকায় সরকার উন্নয়ন করছে। আমি চাচ্ছি, সেই কাজ উন্নত হতে হবে। যারা এসব কাজ করে তারা হারাম খায়, তারা জনগণের শত্রু, দেশের শত্রু।

অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য দেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল, উপজেলা প্রকৌশলী মো. রেজওয়ানুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদুর রহমান প্রমুখ।

উপজেলা সদর ইউনিয়নের উত্তর অলিপর সৈয়দ আহম্মদ সড়ক (কৈয়ারপুল উটতলী সড়ক) হতে অলিপুর বাজার মির বাড়ি সড়কের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান রোটা. ইউসুফ প্রধানীয় সুমন ও পৌরসভাধীন দক্ষিণ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. শাহাদাত হোসেন।

এ সময় হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, জেলা পরিষদের সাবেক সদস্য হাজী জসিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা হাজী সেলিম. মো. সেলিম, আবু নাছের আদনানসহ উপজেলা ও পৌর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, মজিবুর রহমান মজিব, সাবেক চেয়ারম্যান আলহাজ¦ সফিকুল ইসলাম মীর ও রফিকুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র-৩ রোকেয়া বেগম, কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী, আলাউদ্দিন মুন্সী ও সুমন তপদার, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বিসহ অঙ্গ-সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই সময়ে বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ মজুমদার, মো. আবু তাহের, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগম, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, দক্ষিণ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানসহ ওইসব এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০