• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

এইচএসসির প্রথম দিনে শাহরাস্তিতে ১জন ও মতলব দক্ষিণ উপজেলায় ২ পরীক্ষার্থী বহিষ্কার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ৩০ জুন, ২০২৪
ছবি-সংগৃহিত।

চলতি বছর এইচএসসি ও আলিম পরীক্ষার প্রথম দিনে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় দুইজন ও শাহরাস্তি উপজেলায় ১ জনসহ ৩জন পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে। মতলবের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গাউছুল আলম পাটোয়ারী।

রবিবার (৩০ জুন) পরীক্ষা চলাকালীন সময় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ও নারায়ণপুর ডিগ্রী কলেজ কেন্দ্র থেকে ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

অপরদিকে শাহরাস্তি উপজেলার ভোলদিঘী কামিল মাদ্রাসা কেন্দ্রে সাধারণ বিভাগের ছাত্র মো. জাবের হোসেন সাব্বিরকে পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে বহিস্কার করা হয়। এই তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (শিক্ষা শাখা) বিশাল দাস।

মতলব দক্ষিণ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় উপজেলার তিনটি কেন্দ্রে চলতি বছর ৯ শত ৬১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথম দিনে অনুপস্থিত ছিল পাঁচ জন। কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় এইচএসসি (বিএম) পরীক্ষায় মতলব সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ৮২ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৮১ জন এবং আলিম পরীক্ষায় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২ শত আট জন শিক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অনুপস্থিত ছিল ৪ জন।

এদিকে পরীক্ষার প্রথম দিনে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতান, সহকারী কমিশনার (ভূমি) মো. নিলয় রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিপন বালা উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০