• রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ৩ আগস্ট, ২০২৪

মোহাম্মদ হাবীব উল্যাহ্ :

হাজীগঞ্জে বৃষ্টি উপেক্ষা করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে বারোটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত হাজীগঞ্জ পূর্ব বাজারস্থ হাজীগঞ্জ সেতু’র পশ্চিম পাড়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে। এসময় শিক্ষার্থীদের অধিকাংশের হাতে লাঠি-সোটা ছিলো।

এর আগে ‘স্বৈরাচার সরকার কর্তৃক সারাদেশে নির্বিচারে হত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল’ উল্লেখ করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে হাজীগঞ্জের সর্বস্তরের ছাত্র-ছাত্রীরা ব্যানারে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব চত্ত্বর’ থেকে বের হয়ে হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্ব বাজার এসে সড়কে অবস্থান নেয়।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, কোটা সংস্কার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি দলের নেতাকর্মীরা হামলা ও গুলি করে শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে হত্যা করেছে। আর পুলিশ শিক্ষার্থীদের গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। হাজীগঞ্জেও সরকারি দলের লোকজন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। আমরা আমাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত মাঠে আছি এবং থাকবো।

এদিকে মিছিলের খবর পেয়ে হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে ও হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এ সময় শিক্ষার্থীর তাদের শান্তিপূর্ণ মিছিল ও সড়ক অবরোধে নিরাপত্তার পাশাপাশি পুলিশের সহযোগিতা কামনা করেন এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবী উপস্থাপন করে সড়কে একঘন্টা অবস্থানের কথা জানান। পরবর্তীতে মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেয়। এসময় তাদের বিভিন্ন শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে জনপথ। একঘন্টা শেষে পুলিশ ও সংবাদকর্মীদের সহযোগিতা তারা চলে যায়।

এ দিকে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীণ সময়ে সড়কে অবস্থান করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফরিদুল ইসলাম, সদস্য সচিব শরীফ মোল্লা, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রাজন চন্দ্র সাহা, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাব্বিসহ দলীয় নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০