• মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১০ আগস্ট, ২০২৪
নাহিদ ইসলাম

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার আমলের হওয়া সব হত্যাকাণ্ডের জন্য দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি দাঁড় করাতে চান বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। শুক্রবার রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, তিনি (শেখ হাসিনা) কেন দেশ থেকে পালালেন, তা আমরা জানতে চাই। তার নেতৃত্বাধীন সরকারের সময় যত হত্যা হয়েছে, সে সবের বিচার আমরা দেখতে চাই। আমাদের সাম্প্রতিক বিপ্লবের অন্যতম গুরুত্বপূর্ণ দাবি এটি। যদি তিনি বাংলাদেশে ফিরে না আসেন, সে ক্ষেত্রে আমরা কঠোর কর্মসূচি নেব।

তিনি আরও বলেন, আমরা তাকে (শেখ হাসিনা) গ্রেফতার দেখতে চাই। নিয়মিত আদালত বা বিশেষ ট্রাইব্যুনালে তার বিচার চলছে- এমনটা আমরা দেখতে চাই। এ বিষয়ে আমাদের আলোচনা চলছে।

জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে রয়টার্সকে নাহিদ বলেন, বাংলাদেশের যে কোনো নির্বাচনের আগে নির্বাচনি ও সাংবিধানিক সংস্কার প্রয়োজন। তাই, পরবর্তী নির্বাচন কবে হবে তা স্পষ্ট নয়।

তিনি জানান, অন্তর্বর্তী সরকারের প্রধান অগ্রাধিকার হলো একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করা। কারণ, আগের নির্বাচন বিরোধী দলগুলো বয়কট করেছিল। তা ছাড়া আগের সরকারের দুর্নীতির বিচারের কথাও তিনি উল্লেখ করেন।

ভারত প্রসঙ্গে নাহিদ ইসলাম বলেন, ভারত শেখ হাসিনার আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছে, কিন্তু বাংলাদেশের জনগণের সঙ্গে নয়। তিনি বলেন, আমরা ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই। ভারতেরও তার পররাষ্ট্রনীতির দিকে নজর দেওয়া দরকার। অন্যথায় এটি সমগ্র দক্ষিণ এশিয়ার জন্য সমস্যা হয়ে দাঁড়াবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা জানতে চাইলে নাহিদ বলেন, আমি পরবর্তীতে কী হব, সেটা বাংলাদেশের জনগণের ওপর নির্ভর করবে। (রয়টার্স)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০