• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

পারলেননা বাংলাদেশ, সেমিফাইনালে পাকিস্তান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ৬ নভেম্বর, ২০২২

ক্রীড়া ডেস্ক:

পারলেননা বাংলাদেশ, অবশেষে সহজ জয় নিয়ে সেমিফাইনালে পাকিস্তান। রোববার পাকিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৭ রান করতে সমর্থ হয় বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ১১ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন ওপেনার রিজওয়ান। এ জয়ের ফলে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ইমরান খানের উত্তসূরীরা।

অ্যাডিলেড ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আজও ওপেনিংয়ে নেমে ঝড়ের আভাস দেন লিটন দাস। ২১ রানে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। শাহিন শাহ আফ্রিদির বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন (১০)।

৩ বার আউট হওয়া থেকে বেঁচে যাওয়া নাজমুল হোসেন শান্ত বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন। ৪৮ বলে করা তার ইনিংসটি সাতটি চারে সাজানো।

একে একে সাজঘরের পথে হাঁটেন মোসাদ্দেক হোসেন সৈকত-নুরুল হাসান সোহানরা। উইকেট হারানোর মিছিলে আফিফ ছাড়া কেউ ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১২৭ রান করতে সমর্থ হয় টাইগাররা।

১২৮ রানের টার্গেটে খেলতে শুরুতেই উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন রিজওয়ান। কিন্তু কিপার নুরুল হাসান সোহান সহজ ক্যাচ ধরতে ব্যর্থ হন। এর খেসারত দেয় বাংলাদেশ। ওপেনিং জুটিতে ৫৭ রান করে পাকিস্তান। শেষ পর্যন্ত ১১তম ওভারে এই জুটি ভাঙেন নাসুম। ফিরিয়ে দেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজমকে। ৩৩ বলে ২৫ রান করে বিদায় নেন বাবর।

এরপর রিজওয়ানকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায়া ফেরান ইবাদত। ৩২ রান করে ফেরেন রিজওয়ান। দুই ওপেনার ফিরলেও জয় পেতে খুব একটা সমস্যা হয়নি পাকিস্তানের। ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাবর আজমের দল।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২০ ওভারে ১২৭/৮ (শান্ত ৫৪, লিটন ১০, সৌম্য ২০, সাকিব ০, সৈকত ৫, আফিফ ২৪, নাসুম ৭, সোহান ০, তাসকিন ১, মুস্তাফিজ ০ ;

শাদাব ৪-০-৩০-২, নাসিম শাহ ৩-০-১৫-০, শাহিন ৪-০-২২-৪, হারিস ৪-০-২১-১, ইফতেখার ৩-০-১৫-১)।

পাকিস্তান : ১৮. ১ ওভারে ১২৮/৫ (রিজওয়ান ৩২, বাবর ২৫, নওয়াজ ৪, হারিস ৩১, শান মাসুদ ২৪, ইফতেখার ১, শাদাব ০;

নাসুম ৪-০-১৪-১, তাসকিন ৩-০-২৬-০, ইবাদত ৩-০-২৩-১, মুস্তাফিজ ৪-০-২১-১, সাকিব ৪-০-৩৫-১)।

ফল : পাকিস্তান ৫ উইকেটে জয়ী-

টি/ন-জহির হোসেন-


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১