• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

সাংবাদিককে হেনস্তা করার ঘটনায় কনস্টেবল প্রত্যাহার

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

সংসদ ভবনের সামনে লাইভ সংবাদ পরিবেশনের সময় দায়িত্বরত সাংবাদিককে হেনস্তা করার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

মো. শাহিনুর রহমান নামের ওই কনস্টেবলকে ডিএমপির প্রতিরক্ষা বিভাগ থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন।

তিনি বলেন, গতকাল সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউতে নাগরিক টিভির সাংবাদিক বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ বিষয়ে লাইভ সম্প্রচার করার সময় ডিএমপির প্রতিরক্ষা বিভাগের কনস্টেবল শাহিনুর রহমান সাংবাদিকের বুম কেড়ে নিয়ে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটায়।

বিষয়টি ডিএমপি কমিশনারকে অবহিত করা হলে তিনি কনস্টেবল শাহিনুর রহমানকে অপেশাদার আচরণ করায় তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন। অভিযুক্ত কনস্টেবল শাহিনুর রহমানকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

রোববার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ খবর সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে সরাসরি সম্প্রচার করার সময় নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার সাইদ আরমানের মাইক্রোফোন কেড়ে নিয়ে তাকে সেখান থেকে সরিয়ে দেন কনস্টেবল শাহিন।

একজন সাংবাদিককে এভাবে দায়িত্ব পালনে বাধা দেওয়ার ওই ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে পড়ে পুলিশ।

ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে সংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি এক বিবৃতিতে বিষয়টিকে ‘স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার অন্তরায়’ হিসেবে বর্ণনা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১