• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন জেলাপ্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মিলন মাহমুদ।

বিশেষ প্রতিনিধি ॥

মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদেরকে সংবর্ধনা দিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর স্টেডিয়াম মাঠে এই সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্দা এমএ ওয়াদুদ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদেরকে ফুল দিয়ে বরণ এবং সম্মাননা স্মারক তুলে দেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অতিথিরা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদ আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এএসএম মোসা ও বীর মুক্তিযোদ্ধাগণ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ ও সাংবাদিক রফিকুল ইসলাম বাবু।

এর আগে সকাল সাড়ে ৮ টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিপেন্স, কারারক্ষী, রোভার স্কাউটস, স্কাউটস, গালর্স গাইড ও কমিনিউটি পুলিশসহ বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও অন্যান্য শিশু কিশোর সংগঠনের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন ডিসি ও এসপি।

কুচকাওয়াজের পর শিশু-কিশোরদের শরীর চর্চা, ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া অনুষ্ঠান, শিক্ষার্থী কর্তৃক বিজয় ফুল তৈরি, শরীরে ধারণ শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত জেলার সিনেমা হলে ছাত্র-ছাত্রী ও শিশু-কিশোরদের বিনামূল্যে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির জন্যে আলোচনা অনুষ্ঠিত হয়। বাদ জোহার জাতির শান্তি, অগ্রগতি ও শহীদদের আত্মার শান্তি কামনা করে মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

দুপুরে হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু পরিবার ও মূক-বধির বিদ্যালয়ে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিকেল সাড়ে ৩ টায় চাঁদপুর সরকারি মহিলা কলেজ মাঠে কলেজ পর্যায়ে ছাত্রীদের ক্রীড়া অনুষ্ঠান। একই সময়ে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক একাদশ বনাম পৌরসভা একাদশের মাঝে প্রীতি-ফুটবল ম্যাচ ও রশি টানাটানি খেলা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে মাসব্যাপী বিজয় মেলা মঞ্চে মহান বিজয় দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মণে “মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক” আলোচনা সভার আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১