• সোমবার, ২০ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
শিরোনাম:
সিঙ্গাপুর যাচ্ছেন ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন জেনে নেই তালশাঁসের উপকারিতা ও পুষ্টিগুণ এবার শ্রীলঙ্কান প্রিমিয়ার লীগে মোস্তাফিজ রাইসির মৃত্যুতে আমাদের হাত নেই : ইসরাইলি কর্মকর্তা সাত লাখ ইয়াবাসহ ৪ জন গ্রেপ্তার হাজীগঞ্জ, শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলার ২৮৭ কেন্দ্রে ভোট গ্রহনের প্রস্তুতি চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া ব্যাটারিচালিত রিকশা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না : প্রধানমন্ত্রী ইব্রাহিম রাইসি মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

অবশেষে জেরিকো থেকে অবরোধ সরিয়ে নিয়েছে ইসরাইল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
অবশেষে জেরিকো থেকে অবরোধ সরিয়ে নিয়েছে ইসরাইল
অবশেষে জেরিকো থেকে অবরোধ সরিয়ে নিয়েছে ইসরাইল

আন্তর্জতিক ডেস্ক:

অবশেষে  তিনদিন পর পশ্চিম তীরের জেরিকো থেকে অবরোধ তুলে নিয়েছে দখলদার ইহুদিবাদী ইসরাইল। বুধবার বিকালে অভিযানে চালিয়ে ২২ বছরের এক ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যার পর অবরোধ প্রত্যাহার করে নেয় দখলদাররা।

চলতি সপ্তাহের শুরুতে আমেরিকান-ইসরাইলি এক যুবককে হত্যার প্রতিক্রিয়ায় ফিলিস্তিনি শহর জেরিকোতে অবরোধ করে রেখেছিল ইসরাইলি সেনারা।

বুধবার মাহমুদ জামাল হাসান হামদান নামে এক ফিলিস্তিনি যুবককে হত্যা করে এর প্রতিশোধ নেওয়ার দাবি করে তারা। খবর আলজাজিরার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আহত অবস্থায় বৃহস্পতিবার মাহমুদ জামালের মৃত্যু হয়। ইসরাইলি বাহিনীর দাবি, অপরাধীকে ধরতে তল্লাশি চৌকি বসানো হয়েছিল। তার সাজা হওয়ায় এসব সরিয়ে ফেলা হয়েছে।

এদিকে জামালের হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার জেরিকোজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এ সময় ইসরায়েলি সেনাবাহিনী শহরের প্রবেশ পথে চেকপয়েন্ট এবং রাস্তার অবরোধগুলো সরিয়ে ফেলে।

উল্লেখ্য, ১৯৬৭ সালে পূর্ব জেরুজালেম ও গাজাসহ পশ্চিমতীর দখল করে নেয় ইসরাইল। তখন থেকে ইহুদি এ দেশটি দখলকৃত ভূখণ্ডে কয়েক হাজার ইসরাইলি বসতি স্থাপন করেছে। যদিও এই ভূখণ্ডকে ফিলিস্তিনিরা তাদের ভবিষ্যৎ রাষ্ট্রের অংশ হিসাবে চায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১