• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
সিঙ্গাপুর যাচ্ছেন ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন জেনে নেই তালশাঁসের উপকারিতা ও পুষ্টিগুণ এবার শ্রীলঙ্কান প্রিমিয়ার লীগে মোস্তাফিজ রাইসির মৃত্যুতে আমাদের হাত নেই : ইসরাইলি কর্মকর্তা সাত লাখ ইয়াবাসহ ৪ জন গ্রেপ্তার হাজীগঞ্জ, শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলার ২৮৭ কেন্দ্রে ভোট গ্রহনের প্রস্তুতি চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া ব্যাটারিচালিত রিকশা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না : প্রধানমন্ত্রী ইব্রাহিম রাইসি মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি একটি জাতির মুক্তির পথ খুলে দিয়েছিল:মাহবুব-উল আলম লিপন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন নেতৃত্বে পৌসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি একটি জাতির উত্থানের পথ খুলে দিয়েছিল। কোটি কোটি মানুষের বাঁচার দাবি নিয়ে এত অসাধারণ ভাষণ পৃথিবীতে আর ধ্বনিত হয়নি। ঐতিহাসিক এই ভাষণকে উপজীব্য করেই জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ নামক এক রাষ্ট্র।

৭ইমার্চ সকালে প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,বিশ্বরোড বঙ্গবন্ধু চত্বরে আলোকসজ্জার মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ কর্মসূচি পালন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর ওয়ার্ডের মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, প্যানেল মেয়র-২ ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদ হোসেন মজুমদার, ১নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী,৩নং ওয়ার্ড কাউন্সিলর মোহাসীন ফারুক বাদল, ৫নং ওয়ার্ড কাউন্সিলর সুমন তপদার,৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শাহআলম,৭নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মনির হোসেন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. কবির হোসেন, ১০নং ওয়ার্ড কাউন্সিলর মো. বিল্লাল হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাদেকুজ্জামান মুন্সী ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহআলম।

পৌর প্যানেল মেয়র-৩ ও ১, ২ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর রোকেয়া বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মমতাজ বেগম মুক্তা, ১০, ১১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুন নাহার আক্তার ঝুমু।

এ ছাড়াও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। একাত্তরের ৭ মার্চ তাঁর দেয়া ঐতিহাসিক ভাষণ পরবর্তীতে স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্রে রূপ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১