• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি একটি জাতির মুক্তির পথ খুলে দিয়েছিল:মাহবুব-উল আলম লিপন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন নেতৃত্বে পৌসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

হাজীগঞ্জ পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণটি একটি জাতির উত্থানের পথ খুলে দিয়েছিল। কোটি কোটি মানুষের বাঁচার দাবি নিয়ে এত অসাধারণ ভাষণ পৃথিবীতে আর ধ্বনিত হয়নি। ঐতিহাসিক এই ভাষণকে উপজীব্য করেই জন্ম নেয় স্বাধীন বাংলাদেশ নামক এক রাষ্ট্র।

৭ইমার্চ সকালে প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান,বিশ্বরোড বঙ্গবন্ধু চত্বরে আলোকসজ্জার মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ কর্মসূচি পালন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর ওয়ার্ডের মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, প্যানেল মেয়র-২ ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদ হোসেন মজুমদার, ১নং ওয়ার্ড কাউন্সিলর মাইনুদ্দিন মিয়াজী, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী,৩নং ওয়ার্ড কাউন্সিলর মোহাসীন ফারুক বাদল, ৫নং ওয়ার্ড কাউন্সিলর সুমন তপদার,৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শাহআলম,৭নং ওয়ার্ড কাউন্সিলর কাজী মনির হোসেন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. কবির হোসেন, ১০নং ওয়ার্ড কাউন্সিলর মো. বিল্লাল হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাদেকুজ্জামান মুন্সী ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহআলম।

পৌর প্যানেল মেয়র-৩ ও ১, ২ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর রোকেয়া বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মমতাজ বেগম মুক্তা, ১০, ১১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুন নাহার আক্তার ঝুমু।

এ ছাড়াও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। একাত্তরের ৭ মার্চ তাঁর দেয়া ঐতিহাসিক ভাষণ পরবর্তীতে স্বাধীনতা সংগ্রামের বীজমন্ত্রে রূপ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১