• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ব্যাপক নিরাপত্তায় টান টান উত্তেজণায় বৃহস্পতিবার হাজীগঞ্জের দ্বাদশগ্রাম ইউপি নির্বাচন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৫ মার্চ, ২০২৩

টান টান উত্তেজণায় বৃহস্পতিবার দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, রয়েছে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম।

নির্বাচনে চর্তুমূখী লড়াই হবে বলে ভোটারদের সাথে কথা বলে নিশ্চিত হওয়া গেছে। যেই পাশ করে অল্প ভোটের ব্যবধানে পাশ করবে বলে ভোটাররা নিশ্চিত করে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বাদশগ্রাম ইউনিয়নে মোট ভোটার ১০ হাজার ৯শ। মোট ভোট কেন্দ্র ৯টি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান জানান, কোন ভোট কেন্দ্র নিয়ে প্রার্থীদের কোন অভিযোগ নেই। এ পর্যন্ত প্রচারণায় বাঁধা নিয়ে কারো অভিযোগ নেই। যে যার মতে আইন মেনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সুুষ্ঠ নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধপরিকর।

হাজীগঞ্জ উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বি প্রাথীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. খোরশেদ আলম বকাউল ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের ‘মটরসাইকেল’, কেএম রাসেল ‘টেলিফোন’, মো. আনোয়ারুল ইসলাম ‘চশমা’, মো. মিজানুর রহমান ‘আনারস’ ও মো. হেলাল উদ্দিন ‘ঘোড়া’।

অপর দিকে সংরক্ষিত নারী সদস্য ১২ জন হলেন সংরক্ষিত-১ (ওয়ার্ড নং-১, ২ ও ৩) সদস্য পদে ৫ জন প্রার্থীরা মধ্যে জোসনা বেগম ‘মাইক’, তানজিনা বেগম ‘বই’, মমতাজ বেগম ‘সূর্যমূখী ফুল’, মোসা মর্জিনা আক্তার ‘তালগাছ’ ও রৌশনআরা বেগম ‘হেলিকপ্টার’, সংরক্ষিত-২ (ওয়ার্ড নং-৪, ৫ ও ৬) সদস্য পদে ৪ জন প্রার্থীরা মধ্যে কুহিনূর বেগম ‘বই’, ফরিদা ইয়াছমিন ‘হেলিকপ্টার’, মনি ‘কলম’ ও সালমা আক্তার ‘মাইক’, সংরক্ষিত-৩ (ওয়ার্ড নং-৭, ৮ ও ৯) সদস্য পদে ৩ জন প্রার্থীরা মধ্যে ছালমা বেগম ‘কলম’, জান্নাতুল ফেরদৌসী ‘মাইক’ ও মরিয়ম বেগম ‘সূর্যমূখী ফুল’ প্রতীক পেয়েছেন।

সাধারণ সদস্য হলেন ৩৪ জন। তারা হলেন-সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে ২ জন প্রার্থীর মধ্যে মো. ইউছুফ পাটওয়ারী ‘ফুটবল’ ও মো. খলিল ‘তালা’, ২নং ওয়ার্ড থেকে ৩জন প্রার্থীর মধ্যে, মুকসুদ আলী ‘ফুটবল, মো. আওয়াল ‘মোরগ’ ও মো জিসান উদ্দিন বৈদ্যুতিক পাখা’, ৩নং ওয়ার্ডের সদস্য পদে ৫ জন প্রার্থীর মধ্যে মহাসিন ‘টিউবওয়েল’, মো. আয়ুব আলী ‘মোরগ’, মো. এরশাদ ‘ফুটবল’, মো. জসিম প্রধানীয়া ‘বৈদ্যুতিক পাখা’ ও মো. সেলিম বেপারী ‘তালা’ প্রতীক পেয়েছেন।

৪নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থীর মধ্যে আজিজুল হাকিম ‘ফুটবল’ মোহাম্মদ আব্দুল মালেক ‘মোরগ’, মোহাম্মদ মোশাররফ হোসেন ‘আপেল’ ও মো. ইসমাইল হোসেন ‘তালা’, ৫নং ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থীর মধ্যে মো. আব্দুল হান্নান ‘মোরগ, শাহা আলম ‘ঘুড়ি’ ও হেলাল ‘ফুটবল’, ৬নং ওয়ার্ডে ৪ জন প্রার্থীর মধ্যে নজরুল ‘টিউবওয়েল’, মোখলেছুর রহমান ‘তালা’, মো. নূরে আলম ‘মোরগ’ ও মো. বিল্লাল প্রধানীয়া ‘ফুটবল’ প্রতীক পেয়েছেন।

৭ নং ওয়ার্ডে ৪ জন প্রার্থীর মধ্যে জাকির হোসেন ‘বৈদ্যুতিক পাখা’, ফখরুল ‘মোরগ’, মো. বিল্লাল হোসেন প্রধানীয়া ‘তালা’ ও মো. হানিফ হোসেন ‘ফুটবল’, ৮নং ওয়ার্ডে ৩ জন প্রার্থীর মধ্যে মো. কবির হোসেন ‘ফুটবল’, মো. শাহজালাল ‘মোরগ’ ও মো. সিরাজুল ইসলাম ‘টিউবওয়েল’, ৯নং ওয়ার্ড থেকে ৫ জন প্রার্থীর মধ্যে কাদির হোসেন ‘ফুটবল’, মান্নান প্রধানীয়া ‘আপেল’, মো. আলমগীর হোসেন ‘তালা’, মো. জহির কাজী ‘মোরগ’ ও মো. মিজানুর রহমান ‘টিউবওয়েল’ প্রতীক পেয়েছেন।

২০১৮ সালের ১৫ মে দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৩৮৩০ ভোট পেয়ে ইউনিয়নের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন, আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী মো. খোরশেদ আলম বকাউল। তার সাথে প্রতিদ্বন্দ্বীতা করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। তিনি পেয়েছিলেন ১৭৩৬ ভোট।

এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসাবে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া (খোকন) বিএসসি আনারস প্রতীকে পেয়েছিলেন ১৫৫৫ ভোট ও ফারুক তালুকদার ঘোড়া প্রতীকে পেয়েছিলেন ৩৮১ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০