• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
পুলিশ প্রশাসনের কোন দপ্তরে ঘুষ বা দুর্নীতি থাকবে না-পুলিশ সুপার (এসপি) মুহম্মদ আব্দুর রকিব চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ১৮ মার্চ, ২০২৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহব্যাপী (১৭-২৩ মার্চ) বর্ণাঢ্য কর্মসূচী হাতে নিয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. গোলাম মাওলা নঈমের নেতৃত্বে কর্মসূচীর প্রথম দিন শুক্রবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ পুস্পস্তবক অর্পন করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আলোচনা, কেক কাটা, পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত এবং হাসপাতালের ভর্তিকৃত শিশু রোগীদের উপহার সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও এদিন জন্মগ্রহণকারী নবজাতক (শিশু) ও মা’দের মাঝে উপহার প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়। স্পেশাল কর্মসূচী হিসাবে কম ওজন নিয়ে জন্মানো নবজাতকদের জন্য ক্যাঙ্গারু মাদার কেয়ার স্থাপন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত এবং আলোচনা সভায় উপস্থিত চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য শেষে মিলাদ, দোয়া ও মোনাজাত করেন, হাসপাতাল মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. কামাল হোসাইন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি এবং অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তিকৃত শিশু রোগীদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কেক কাটেন এবং তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন ডা: গোলাম মাওলা নঈম।

অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ জামাল হোসেন, কনসালটেন্ট ডা. আবু সাঈদ মো. মোস্তফা, ডা: সাবরিনা কাদির, ডা: মো. নাজমুল হক, ডা: তৌহিদুল ইসলাম, ডা: আবিদা সুলতান, ডা: নাজমুল করিম, ডা: সুলতানা রাজিয়া সুমি, ডা: শামছুল আরেফিনসহ অন্যান্য চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০