• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

অপসাংবাদিকতা হচ্ছে মানবতার শত্রু: সুজিত রায় নন্দী

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
অপসাংবাদিকতা হচ্ছে মানবতার শত্রু: সুজিত রায় নন্দী
চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাব ২০২৩ বর্ষের অভিষেক ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক মিজান মালিকের হাত থেকে ক্রেস্ট গ্রহণ করছেন ত্রিনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক, নতুনেরডাক নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক মহিউদ্দিন আল আজাদ

চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাব ২০২৩ বর্ষের অভিষেক ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী প্রধান অতিথির বক্তব্যে বলেন, “সাংবাদিকতায় সাহসিকতার জন্যই সম্মান বয়ে আনে। অপসাংবাদিকতা হচ্ছে মানবতার শত্রু, দেশের শত্রু ও জাতির শত্রু। পদ্মা-মেঘনা আমাদের গর্বের ধন। এজন্য চাঁদপুরকে রূপালী ইলিশের বাড়ি বলা হয়। চাঁদপুরের জন্য আমরাও ধন্য। সাংবাদিকদের দ্বারা কেউ যেন ক্ষতিগ্রস্থ না হয় সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে। আমরা আছি সততা, সাহসিকতা, ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পক্ষে। তাই অপসাংবাদিকতা ছেড়ে দিতে হবে। সাংবদিকতা হোক দুর্নীতি, অপসংস্কৃতি ও অপকর্মের বিরুদ্ধে।”

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকারের আমলে পত্রিকাগুলো সবচেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে ও যাবে। সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডগুলো আপনাদের মাধ্যমে তুলে ধরতে হবে। শেখ হাসিনা যদি সরকারে না থেকে তাহলে বাংলাদেশ হবে সিরিয়া, লিবিয়া, সোমালিয়া ও আফগানিস্তানের মতো। তাই সবাইকে এ ব্যাপারে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সঠিক সাংবাদিকতা করতে হবে।”

৩১ মার্চ শুক্রবার বিকাল সাড়ে ৩টায় চাঁদপুর শহরের হাজী মহসীন রোডস্থ রসুইঘর কমিউনিটি সেন্টারে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের অভিষেক ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি মো. আবদুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক ও আইসিটি) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত।

অনুষ্ঠানে গুণীজনদের মধ্যে সংবর্ধিত হন পাওয়ার সেলের মহাপরিচালক ও আই.ই.বি. ঢাকা বিভাগের সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, বাংলাদেশ জেলা মুক্তিযোদ্ধা সংসদ চাঁদপুর জেলা ইউনিট কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লে. এম.এ. ওয়াদুদ (অব.), দৈনিক যুগান্তরের সিটি এডিটর ও ঢাকাস্থ চাঁদপুর সাংবাদিক ফোরাম এর সভাপতি মিজান মালিক, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট জেসমিন সুলতানা, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল আলম লিপন, চাঁদপুর সদরের মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ শামছুল আলম চিশ্তী। বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর কন্ঠের প্রকাশক ও সম্পাদক এডভোকেট ইকবাল বিন বাশার, জেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়র আব্দুর রব, এডভোকেট জহিরুল ইসলাম, জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাস্টার, মোহনপুর ইউপি চেয়ারম্যান কাজী মিজানুর রহমান, এডভোকেট আ.ন.ম. গোলাম জিলানি, সাবেক ছাত্র নেতা ও এডভোকেট সেলিম মিয়া, এডভোকেট বদিউজ্জামান কিরণ, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডা. শেখ মহাসিন, সাধারণ সম্পাদক আশিক খান, জেলা সেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি জয়নাল আবেদিন, জেলা সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফেরদাউস মুর্শেদ জুয়েল, এডভোকেট দেবাশিষ কর, মৃণাল কান্তি সরকার, বাসদ নেতা শাহ জাহান তালুকদার। চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন পাটওয়ারী, সিনিয়র সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সহ-সভাপতি শওকত আলী, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন ডালিম, যুগ্ম সাধারণ সম্পাদক এম.এ. লতিফ, সাংগঠনিক সম্পাদক কে.এম. মাসুদ।

অনুষ্ঠানে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের ২০২৩ সালের ৪১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সকল সদস্যদেরকে অভিসিক্ত করা হয় এবং অতিথিদের কাছ থেকে শুভেচ্ছা স্বারক গ্রহণ করেন। অনুষ্ঠানে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের ২০২৩ কার্যকরি কমিটির সকল সদস্য, সাধারণ সদস্য ও চাঁদপুরের সুধিজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০