• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ স্বচ্ছ ভোটার তালিকা প্রনয়ণ করেছে-সংবাদ সম্মেলনে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৮ মে, ২০২৩

আসন্ন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচনের লক্ষে আজ মঙ্গলবার (৯ মে) নির্বাচনী দায়িত্ব ‘নির্বাচন কমিশনার’ এর হাতে হস্তান্তর করা হবে। সোমবার (৮ মে) বিকালে এক মতবিনিময় সভায় সংবাদকর্মীদের বিষয়টি জানান, সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন। এদিন ব্যবসায়ী সমিতির কার্যালয়ে উপজেলায় কর্মরত সকল পর্যায়ের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী ও হায়দার পারভেজ সুজন বলেন, যেহেতু বর্তমান কার্যকরি পরিষদের মেয়াদ ১২ মে শেষ হতে যাচ্ছে। তাই, আগামি ৫ বছরের জন্য ব্যবসায়ী সমিতির নেতৃত্ব প্রদানের লক্ষ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। এ জন্য কার্যকরি পরিষদ ইতিমধ্যে স্বচ্ছ ভোটার তালিকা সম্পন্ন, নির্বাচনী ওয়ার্ড ও কমিশনারের পদ পূর্ণগঠণ, সম্পাদকীয় পদ বৃদ্ধিসহ আনুসাঙ্গিক কার্যক্রম সম্পন্ন করেছে।

এর মধ্যে ৩ হাজার ৪৩ জনের ভোটার তালিকা প্রকাশ, ‘মহিলা বিষয়ক সম্পাদক’ নামক একটি পদ বৃদ্ধি করে সম্পাদকীয় ১১ থেকে ১২টি পদ এবং ১টি ওয়ার্ড বৃদ্ধি করে মোট ৮টি ওয়ার্ড করা হয়েছে। এছাড়া ১নং ওয়ার্ডে কমিশনার পদে একজন কমিশনার পদ বৃদ্ধি করে ২ থেকে ৩ জন কমিশনার এবং ৭নং ওয়ার্ডে একজন কমিশনার পদ কমিয়ে ৪ থেকে ৩ কমিশনার পদ রাখা হয়েছে।

যা বর্তমান পদ সংখ্যা থেকে বেড়ে আগামি পরিষদে ২৯ থেকে ৩১ জনের সদস্য হবে। কার্যকরি পরিষদের মেয়াদের বিষয়ে তারা বলেন, যেহেতু আমরা দায়িত্বে রয়েছি এবং নির্বাচন কমিশনও থাকবে। যদি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা বলেন, বর্তমান মেয়াদ অর্থ্যাৎ ৫ বছর থাকবে, তাহলে ৫ বছরই থাকবে অথবা ২ বছর কমিয়ে পূর্বের মতো ৩ বছরের মতামত আসলে, ৩ বছরই করা হবে। আমরা সকলের সিদ্ধান্তের সাথে একমত।

সভাপতি ও সম্পাদক আরো বলেন, নির্বাচনে ভোট গ্রহণের লক্ষে আমরা আশা করছি, মঙ্গলবার নির্বাচন কমিশনারের কাছে দায়িত্ব হস্তান্তর করতে পারবো। এরপর নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করবেন এবং তফসিল অনুযায়ী নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যারা বিজয়ী হবেন অর্থ্যাৎ যারা আগামি দিনের নেতৃত্বে আসবেন, তাদের শপথ গ্রহণ শেষে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা তাদের হাতে দায়িত্ব হস্তান্তর করবো।

গত ৫ বছরে দায়িত্ব পালনকালীন সময়ে নিজেদের কার্যক্রম উল্লেখ করে আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী ও হায়দার পারভেজ সুজন বলেন, প্রতিষ্ঠাকালিন সময় থেকে এখন পর্যন্ত ভাড়া বাসায় অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করে আসছে ব্যবসায়ী সমিতি। বর্তমান পরিষদ সমিতির নিজস্ব অফিস নিয়েছে। আশা করছি, শ্রিঘই আমরা নিজস্ব অফিসের কাজ শুরু করতে পারবো। এছাড়াও হাজীগঞ্জ বাজারকে সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে।

তারা বলেন, এই সিসিটিভির কারণে বাজারে চুরিসহ নানার অপরাধমূলক কার্যক্রম উল্লেখযোগ্য হারে কমেছে, যা নিয়ন্ত্রাণাধীন এবং এই সিসিটিভির মাধ্যমে আইন-শৃঙ্খলা বাহিনী, ব্যবসায়ী, ক্রেতা, পরিবহন চালক ও শ্রমিক, পথচারীসহ নানান পেশার মানুষ উপকৃত হয়েছে। এছাড়া করোনাকালীন সময়সহ বর্তমান পরিষদ ব্যবসায়ীদের কল্যাণে সবসময় নিজেদের নিয়োজিত রেখেছে। তারপরও সকল ব্যর্থতার দ্বায়ভার আমাদের।

এ সময় ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে বক্তব্য রাখেন, হালনাগাদ কমিটির আহবায়ক ও সমিতির সহ-সভাপতি আলহাজ¦ মো. মিজানুর রহমান, সদস্য ও সহ-সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন শাবু, দপ্তর সম্পাদক মো. আবুল কাশেম মুন্সী। বক্তব্য শেষে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ভোটার হালনাগাদ কমিটির সদস্যরা সংবাদকর্মীদের বিভিন্ন প্রশে^র জবাব দেন।

মতবিনিময়কালে সমিতির সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ হোসেন, প্রচার সম্পাদক মো. ইমামুল হাসান হেলাল, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. আবু নোমান রিয়াদসহ সমিতির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০