• শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

হাজীগঞ্জে এলডিডিপি প্রকল্পের অন্তর্ভূক্ত খামারিদের প্রশিক্ষণ ও বিনা মূল্যে ঔষধ বিতরণ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২২ মে, ২০২৩

হাজীগঞ্জে এলডিডিপি প্রকল্পের অন্তর্ভূক্ত ডেইরী উৎপাদন ও ব্যবস্থাপনা বিষয়ক খামারিদের মাঝে ১ দিনের প্রশিক্ষণ ও বিনা মূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় হাজীগঞ্জ উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের ভেটেরিনারি হাসপাতাল ট্রেনিং রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন মিয়া।

বক্তব্যে তিনি খামারীদের উদ্দেশ্য বলেন, প্রত্যেক খামারি ইনজেকশন পুশ করা শিখতে হবে। গরুর যেনো কোন রোগ না হয় তার জন্য ৩ মাস পরপর কৃমি ঔষধ খাওয়াবেন। গরুকে এমন স্বাস্থ্য সম্মত খাবার দিতে হবে যাতে গরুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। অল্পতেই যেনো কোনো রোগ গরুকে অসুস্থ্য করতে না পারে, সেজন্য নিয়মিত কাঁচা ঘাস খাওয়াতে হবে। ঔষধ খাওয়ানো সময় নিয়ম কানুন মেনে খাওয়াতে হবে। গরু অসুস্থ হলে ডাক্তারের পরামর্শ নেয়ার উপদেশ তিনি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোসা. শরীফা খাতুন, উপ-সহকারী কর্মকর্তা আলী আজগর, এলএফএ বিজন সেন, সোহানা আক্তার, এলডিডিপি প্রকল্পের বড়কুল পশ্চিম ইউনিয়নে পিজি সদস্য ও খামারী বৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০