• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর থেকে সবধরনের নৌযান চলাচল বন্ধ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
ছবি-ত্রিনদী

মোঃ হোসেন গাজীঃ বঙ্গোপসাগরের সৃষ্ট ঘূর্ণিঝড় হামুন ক্রমশ উপকুলের দিকে প্রবল বেগে এগিয়ে আসতে থাকায় এবং এর তীব্রতা বাড়তে থাকায় চাঁদপুর থেকে লঞ্চসহ সকল ধরণের নৌযান চলাচল বন্ধ ঘোষণ করা হয়েছে।

২৪ অক্টোবর মঙ্গলবার বিকাল ৫টায় এ নির্দেশনা দেন চাঁদপুরের বন্দর কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন।

বিআইডব্লিউটিএ চাঁদপুর কার্যালয় সূত্রে জানা যায়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ইতিমধ্যে ঘূর্ণিঝড় হামুন জন্য ৭ নম্বর মহাবিপদ সংকেত জারি করে ফেলেছে। আর এই ৭ নম্বর মহাবিপদ সংকেতের মানে হচ্ছে বন্দর প্রচণ্ড বা সর্বোচ্চ মাত্রার ঘূর্ণিঝড়ের কবলে পড়তে পারে। এতে ঝড়ে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘণ্টায় ৮৯ কিলোমিটার হতে ১১৭ কিলোমিটার এর বেশি হতে পারে। যা আগামীকাল বুধবার (২৫ অক্টোবর) দুপুর ১২টার পর মধ্যরাতের ভেতর যে কোনো সময় ঝড়টি উপকূলে আঘাত হানতে পারে।প্রচণ্ড ঝড়টি বন্দরকে বামদিকে রেখে উপকুল অতিক্রম করবে।

এ বিষয়ে চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা যায় ছোট বড় সকল লঞ্চ চলাচল আরও আগে থেকেই আতঙ্ক বাড়ায় বন্ধ রাখা হয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ চাঁদপুরের উপ-পরিচালক মোঃ শাহাদাত হোসেন বলেন, প্রবল ঘূর্ণিঝড় “হামুন” এর কারণে চাঁদপুর নদী বন্দর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা-চাঁদপুর, চাঁদপুর-নারায়ণগঞ্জ, ঢাকা চাঁদপুর ভায়া শরিয়তপুর, মজু চৌধুরীর হাট (লক্ষীপুর), ইলিশা ঘাট (ভোলা) নৌ-পথের সকল ধরনের লঞ্চ ও সি-ট্রাক চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও সকল নৌযানকে সতর্ক থেকে নদীতীরবর্তী আসতে বলা হয়েছে।

উল্লেখ্য, চাঁদপুর নৌরুট হতে ছোটবড় ২৪টি লঞ্চ নিয়মিত চলাচল করে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০