• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

সবুজ মতলব গড়ার প্রত্যায় বৃক্ষ রোপণ কর্মসূচি

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
ছবি-ত্রিনদী

মনিরুল ইসলাম মনির: সবুজ মতলব গড়ার প্রত্যায় বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেছে ‘সারা ফাউন্ডেশন’ সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। ২৯ জুলাই শনিবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর মেডিফাস্ট ডায়াগনস্টিক সেন্টারে হল রুমে সারা ফাউন্ডেশনের বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করেন, ছেংগারচর পৌরসভার নবনির্বাচিত মেয়র আলহাজ্ব আরিফ উল্লাহ সরকার।

এ সময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আরিফ উল্লাহ সরকার বলেন, ‘উষ্ণায়নের এই সময়ে বৃক্ষরোপনের বিকল্প আর কিছু হতে পারে না। সারা ফাউন্ডেশনের এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ঢাল হিসেবে কাজ করে এই বৃক্ষ। এছাড়াও জীবন যাপনে বৃক্ষের ভূমিকা রয়েছে।’ সবশেষে সারা ফাউন্ডেশনের মঙ্গল কামনা ও যে কোনো ভালো কাজে তাদের সাথে থাকার আশাবাদ ব্যাক্ত করেন।
সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আমিরুল ইসলাম রাসেল এর সভাপতিত্বে ওটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশিকুজ্জামান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. বোরহান উদ্দিন মোল্লা, মেডিফাস্ট ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান ডা. মিজানুর রহমান, সাংবাদিক সুমন সরদার, পৌর ছাত্রলীগের সভাপতি মো. রাজিব মিয়া, সারা ফাউন্ডেশনের সভাপতি শাহাদাৎ হোসেন আনোয়ার।

স্বাগত বক্তব্য রাখেন, নবনির্বাচিত কাউন্সিলর শাহজাহান মোল্লা, আমান উল্লাহ সরকার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নুরুন নাহার, ইঞ্জিনিয়ার ফেরদৌস রহমান, জুম্মান হোসেন’সহ আরো অনেকে।

এ সময় সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক রাসেল বলেন, দীর্ঘ দিন ধরে আমাদের সংগঠনটি মানব সেবায় কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় পরিবেশের কথায় চিন্তা করে মতলব উত্তরের ভিবিন্ন জায়গায় বৃক্ষ কর্মসূচি হাতে নিয়েছি, ধীরে ধীরে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আমারা বৃক্ষ রোপণ কর্মসূচি পালান করবো।

এ সময় তিনি আরো বলেন, সমাজের অনেকেই ভয়াল ও মাদকের গ্রাসে আক্রান্ত হচ্ছে। এ বিষয়ে স্বেচ্ছাসেবীদের সচেষ্ট ভূমিকা পালন করতে হবে। আশেপাশের কেউ মাদকাসক্ত হয়ে থাকলে সারা ফাউন্ডেশন এর উদ্যোগে তাদের মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আলোচনা সভা শেষে ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে একটি ফলজ বৃক্ষ রোপন করেন নবনির্বাচিত পৌর মেয়র আরিফ উল্যাহ সরকার।

পরে ৪টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন এলাকায় সহস্রাধিক গাছের চারা বিতরণ করে সংগঠনের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০