• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

পদত্যাগ করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪

অনলাইন নিউজ ডেস্ক :

ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন প্রধানমন্ত্রী হিসেবে মাখোঁর মন্ত্রিসভায় আসতে পারেন গ্যাব্রিয়েল আত্তাল। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এক্সে শেয়ার করা এক পোস্টে মাখোঁ বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রিয় এলিজাবেথ বোর্ন আমাদের জাতির সেবায় প্রতিদিন অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। রাষ্ট্রের নারীদের সাহস, প্রতিশ্রুতি ও সংকল্প নিয়ে আপনি আমাদের প্রকল্প বাস্তবায়ন করেছেন। আমার অন্তরের অন্তঃস্থল থেকে আপনাকে ধন্যবাদ।’

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ রাজনৈতিক প্রতিকূলতার মধ্য দিয়ে যাচ্ছেন। বিভিন্ন ইস্যুতে ডানপন্থী বিরোধীদের সমালোচনার মুখে মন্ত্রিসভায় রদবদল নিয়েও আলোচনা চলছে বলে জানা গেছে। এই পরিস্থিতিতে তিনি শিগগিরই নতুন প্রধানমন্ত্রী বেছে নিতে পারেন বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠজনেরা। গত মাসে পার্লামেন্টে অভিবাসন বিল পাস হওয়ার পর থেকে রাজনৈতিক প্রতিকূলতার সঙ্গে লড়ছেন মাখোঁ। বিলটি পাস হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্নের অবস্থান দুর্বল হয়ে পড়ে।

মাখোঁ গত সপ্তাহে অর্থমন্ত্রী ব্রুনো লে মেয়ার এবং সাবেক প্রধানমন্ত্রী অ্যাডওয়ার্ড ফিলিপের সঙ্গে তাঁর প্রশাসনকে নতুন করে সাজানোর বিষয়ে পরামর্শ করেছেন। যদিও প্রধানমন্ত্রী বোর্নের সঙ্গে বৈঠকের আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না বলে জানা গেছে।

এদিকে, প্রাথমিকভাবে নতুন প্রধানমন্ত্রী হিসেবে উঠে এসেছে ফ্রান্সের বর্তমান শিক্ষামন্ত্রী গ্যাব্রিয়েল আত্তালের নাম। তবে মাখোঁর সমালোচকেরা ইতিমধ্যে ৩৪ বছর বয়সী শিক্ষামন্ত্রী গ্যাব্রিয়েল আত্তালের সম্ভাব্য প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০