• বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

যেকোন মূহুর্তে ইসরাইলে হামলা করতে পারে ইরান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
প্রস্তুত ইরানের সমরাস্ত্র

ইরানের পক্ষ থেকে ইসরায়েলের ওপর সরাসরি হামলা আসন্ন বলে আশঙ্কা করা হচ্ছে। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তির বরাত দিয়ে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলের দক্ষিণ বা উত্তরাঞ্চলে হামলা চালানো হতে পারে।

তবে ইরানের এক সূত্র ওয়াল স্ট্রিটকে জানিয়েছেন, হামলা পরিকল্পনা নিয়ে আলোচনা হলেও এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির একজন উপদেষ্টা বলেছেন, হামলার পরিকল্পনা সর্বোচ্চ নেতার সামনেই রয়েছে। তিনি এখনো এর রাজনৈতিক ঝুঁকি বিবেচনা করছেন।

গত সপ্তাহে সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে বিমান হামলার ঘটনায় ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছে তেহরান। হামলায় দুই শীর্ষ কমান্ডারসহ ইসলামিক রেভল্যুশনারি গার্ডের সাত সদস্য নিহত হন।

ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তারা গত সপ্তাহে ইঙ্গিত দিয়েছিলেন, মধ্যপ্রাচ্যে ইসরায়েলি বা আমেরিকান স্বার্থের বিরুদ্ধে ইরানের প্রতিশোধ প্রত্যাশিত এবং আসন্ন বলে মনে করা হচ্ছে। তবে মার্কিন গোয়েন্দারা এখন ইঙ্গিত দিচ্ছেন যে, ইরান মধ্যপ্রাচ্যের অন্যত্র মার্কিন স্বার্থের পরিবর্তে সম্ভবত ‘ইসরায়েলের মাটিতে’ প্রতিশোধমূলক হামলার দিকে মনোনিবেশ করছে।

ইসরায়েলের মার্কিন দূতাবাস বৃহস্পতিবার একটি নিরাপত্তা সতর্কতা জারি করেছে। তারা কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের দেশের কেন্দ্রীয় এলাকার বাইরে ভ্রমণ না করার জন্য সতর্ক করেছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বৃহত্তর তেল আবিব, জেরুজালেম ও বিয়ার শেভা এলাকার বাইরে ব্যক্তিগত ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।

এদিকে ইরানের সম্ভাব্য হামলা নিয়ে গতকাল যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে কথা বলেছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োহাভ গ্যালান্ট। অস্টিন জানিয়েছেন, ইরান হামলা চালালে যুক্তরাষ্ট্র ইসরায়েলকে সহায়তা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০