• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

কোন বিষয়ে ইসরায়েলকে সতর্ক করেছে হোয়াইট হাউস ?

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

ইসরায়েলকে সতর্ক করে হোয়াইট হাউস বলেছে, ইরানে কোনো পাল্টা হামলায় যুক্তরাষ্ট্র অংশ নেবে না। যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ প্রশাসনিক এক কর্মকর্তা এমন তথ্য জানিয়েছেন।

ইসরায়েলে গত শনিবার রাতভর ৩০০ এর বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। গত ১ এপ্রিল  সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবেই এই হামলা চালানো হয়েছে বলেছে ইরান।

তবে ইসরায়েল বলেছে ইসরায়েলি, যুক্তরাষ্ট্র ও মিত্র বাহিনী প্রায় সব অস্ত্রই লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ভূপাতিত করেছে।

হোয়াইট হাউসের কর্মকর্তারা বলেছেন, সতর্কতার সঙ্গে প্রতিক্রিয়া জানানোর জন্য ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

গতকাল রোববার জ্যেষ্ঠ এক প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, সতর্কতার সঙ্গে কৌশলগত পরিকল্পনা করতে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে পরামর্শ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  ইসরায়েলে প্রথমবারের মতো ইরানের সরাসরি হামলার পর বাইডেন এই পরামর্শ দেন।

ওই কর্মকর্তা আরও বলেন,  সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলের হামলায় দেশটির জ্যেষ্ঠ সেনা কমান্ডাররা নিহত হয়েছেন। বাইডেন প্রশাসন মনে  করে এর পাল্টা হামলা ইসরায়েল ভালোভাবেই সামাল দিতে পেরেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০