• বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ইসরাইল-হিজবুল্লাহর বৃহত্তর যুদ্ধের আশঙ্কা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৯ জুন, ২০২৪

গাজায় হামাস-ইসরাইল যুদ্ধের পাশাপাশি দক্ষিণ লেবাননে ইসরাইল-হিজবুল্লাহ সংঘর্ষ আরও একটি বৃহত্তর যুদ্ধের আশঙ্কা বাড়াচ্ছে। বুধবার আল জাজিরার এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

হিজবুল্লাহর একটি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত যা বোঝা যাচ্ছে তা হলো যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হোচস্টেইন ইসরাইলিদের কাছ থেকে একটি বার্তা নিয়ে এসেছিলেন এবং সেই বার্তাটি ছিল মূলত একটি হুমকি। আর তা হলো- ইসরাইল এই যুদ্ধকে প্রসারিত করার বিষয়ে গুরুত্ব সহকারে বিবেচনা করছে এবং সময়ও ফুরিয়ে আসছে।

মার্কিন রাষ্ট্রদূত লেবাননের পার্লামেন্টের স্পিকার নাবিহ বেরির কাছে এই বিবৃতি দিয়েছেন। আর নাবিহ বেরি মূলত হিজবুল্লাহর ঘনিষ্ঠ মিত্র। যেহেতু যুক্তরাষ্ট্র হিজবুল্লাহর সঙ্গে সরাসরি আলাপ-আলোচনা করে না, তাই নাবিহ বেরি লেবাননের সশস্ত্র গোষ্ঠীর কাছেই বার্তাটি পাঠিয়ে দেন।

আর এর প্রতিক্রিয়া ছিল হিজবুল্লাহর সেই ড্রোন ফুটেজ।

সম্প্রতি হিজবুল্লাহ ড্রোনের মাধ্যমে ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফাতে তাদের সংবেদনশীল সামরিক এবং বেসামরিক স্থাপনাগুলোর ভিডিও ফুটেজ ধারণ করে এবং তা প্রকাশ করেছে। এটি শুধু ইসরাইলের রাজনৈতিক ও সামরিক প্রতিষ্ঠানের জন্য নয়, জনসাধারণের প্রতিও একটি বার্তা ছিল যে, হিজবুল্লাহ হাইফাতে আঘাত হানতে সক্ষম এবং সেখানকার স্পর্শকাতর স্থাপনাগুলো তাদের লক্ষ্যবস্তুর আওতায় রয়েছে।

এটি সত্যিই একটি প্রতিরোধমূলক বার্তা, কারণ এটি ইসরাইলিদের এই বার্তা দেওয়ার চেষ্টা করছে যে, ‘আমরা চাইলেই তোমাদের ভূখন্ডের সামরিক এবং বেসামরিক স্থাপনাগুলোতে আঘাত হানতে পারি’।

এছাড়া হিজবুল্লাহ সূত্রে এটাও স্পস্ট যে, এটি কোনো কাকতালীয় বিষয় নয় এবং হিজবুল্লাহ হাইফাকে বেছে নিয়েছে কারণ, এটি লেবানন সীমান্ত থেকে প্রায় ২৮ কিলোমিটার দূরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০