• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া দেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ

মতলব উত্তরের উজ্জ্বল মিজি হত্যা মামলার আসামি গ্রেপ্তার 

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

মনিরুল ইসলাম মনির :

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার আলোচিত উজ্জল মিজি (৪৪) এর হত্যা মামলার আসামী গ্ৰেপ্তার করেছে চাঁদপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আটককৃত আসামী  মোঃ ফরিদ গাজী (২৮) মুন্সিগঞ্জ জেলার বানিয়াল মহেষপুর (পশ্চিম কান্দি) গ্ৰামের মোঃ ছানাউল্লাহ গাজী @ সানা গাজীর ছেলে।

মতলব উত্তর থানার মামলা নং- ০৬, তারিখ- ০৭/০৫/২০২২ খ্রিঃ, ধারা- ৩০২/১১৪/৩৪ পেনাল কোড। গত ৩০ জুন দিবারাত অনুমান ২.৩৫ ঘটিকার অর্থাৎ ১ জুলাই রাতে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন তল্লা পুস্কনির পাড়  ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

 ঘটনার দিন গত ০৬/০৫/২০২২খ্রিঃ রাত অনুমান ১২.৩০ ঘটিকার আসামীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ঘটনাস্থলে ফাঁকা গুলি করে ঘটনাস্থলে আতংক সৃষ্টি করে হত্যার উদ্দেশ্যে আসামীদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে উজ্জ্বল মিজির ডান পাশের হাটুর উপরে কোমড়ের নিচে রানে অস্ত্র ঠেকিয়ে গুলি করে জখম করেন।

একপর্যায়ে আটককৃত আসামীসহ অপরাপর আসামীরা তাদের হাতে থাকা ধারালো চাপাতি, রামদা, ছেনী দিয়ে ভিকটিম উজ্জল মিজির শরীর থেকে পায়ের পাতা বিচ্ছিন্ন করে এবং শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি মারাক্তক রক্তাক্ত কাটা জখম করে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। ভিকটিমকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে  ঢাকা মেডিকেলের কর্তব্যরত ডাক্তার ভিকটিমকে মৃত ঘোষনা করেন।

মামলাটি পিবিআই সিডিউল ভুক্ত হওয়ায় বাদীর আবেদনের প্রেক্ষিতে পুলিশ হেডকোয়ার্টার্সের আদেশ বলে মামলাটি পিবিআই চাঁদপুর কর্তৃক অধিগ্রহণ করে পুলিশ পরিদর্শক (নিঃ) মীর মাহবুবুর রহমান তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।

 মামলার তদন্তকালে এ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় গত ৩০ জুন পিবিআই চাঁদপুর এর পুলিশ সুপার মোঃ মোস্তফা কামাল রাশেদ, বিপিএম এর নেতৃত্বে ও সার্বিক সহযোগিতায় মামলার তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক (নিঃ)  মীর মাহবুবুর রহমান এর নেতৃত্বে সঙ্গীয় এসআই আমিরুল ইসলাম মীর, এসআই ফজলুর রহমান চৌধুরী, এএসআই আলমগীর হোসেন ও ফোর্সদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে আত্মগোপনে থাকা এজাহার নামীয় আসামী মোঃ ফরিদ গাজীর ভাড়া বাসা হতে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী ঘটনার সাথে জড়িত থাকাসহ এ মামলার ঘটনার বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

পুলিশ সুপার মোঃ মোস্তফা কামাল রাশেদ, বিপিএম- সেবা জানান, আটককৃত আসামি মোঃ ফরিদ গাজী এর বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির চেষ্টা, অস্ত্র আইনসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। ইতিপূর্বে এ মামলার এজাহার নামীয় বেশ কিছু আসামীদেরকে পিবিআই চাঁদপুর কর্তৃক গ্রেফাতার পূর্বক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার তদন্ত চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০