• রবিবার, ২৩ জুন ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

৮ডিসেম্বর কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে ৬ ও সম্পাদক পদে ৭জন প্রার্থীর শেষ মূহুর্তের প্রচারণা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২

২০১৩ সালের ২৬ জানুয়ারি সর্বশেষ কচুয়া শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ৩ বছর মেয়াদের কমিটির বয়স এখন ৯বছর। বাংলাদেশ বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগ কচুয়া উপজেলা শাখা আওয়ামী লীগের ৩বছরে মেয়াদের কমিটি দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন সম্মেলন না হওয়ায় অনেকটা ঢিলেঢালা ও নামকাস্থতে চলছে এ দলটির সাংগঠনিক কার্যক্রম।

জানা যায়, গত ১ সেপ্টেম্বর জাতীয় সংসদের পার্লামেন্টের মেম্বারর্স ক্লাবে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সর্বশেষ চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষরিত ৮ ডিসেম্বর কচুয়া উপজেলা আওয়ামী লীগের নতুন সম্মেলন নিদের্শনা প্রদান করেন।

পাশাপাশি কচুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে কচুয়া পৌরসভা ও ১২টি ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিটি ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট কাউন্সিল তালিকা প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে গত শনিবার (২৬ নভেম্বর) হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ফলে জেলাবাসীর চোখ এখন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দিকে।

এদিকে কচুয়া উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে সভাপতি ও সাধারন সম্পাদক পদে একাধিক প্রার্থীর পদচারনা ও প্রচারনায় জমজমাট হয়ে উঠে কচুয়া উপজেলা। বিশেষ করে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীতার কথা জানান দিয়ে প্রার্থীরা নিজেইও তাদের কর্মী সমর্থকরা বিভিন্ন স্থানে প্রচার প্রচারনায় চালিয়ে যাচ্ছেন।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থীরা হচ্ছেন, বর্তমান সভাপতি আলহাজ্ব মো. আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির,সহ-সভাপতি কামরুন্নাহার ভূঁইয়া, হুমায়ুন কবির মিয়াজী, পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ফয়েজ আহমেদ স্বপন।

সাধারন সম্পাদক পদে প্রার্থীরা হচ্ছেন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারন সম্পাদক মো. সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. হেলাল উদ্দিন, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সৈয়দ আব্দুল জব্বার বাহার, জিয়াউর রহমান হাতেম, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল খালেক প্রমুখ।

এদিকে দেশের বিভিন্ন উপজেলা ও পৌর আওয়ামী লীগের কাউন্সিলে অনেক স্থানে সিলেকেশনে কমিটি ঘোষনা করা হচ্ছে এমনটা মানতে রাজি নয় কচুয়া তৃনমূলের নেতাকর্মী ও ভোটারটার। তাদের দাবি প্রত্যক্ষ ভোট প্রদানের মাধ্যমে আগামী কচুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে নতুন সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত করবে।

তবে সবমিলিয়ে কে হচ্ছেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের পরবর্তী সভাপতি ও সাধারন সম্পাদক এদিকে তাকিয়ে আছে কচুয়া উপজেলাবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০