• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

প্রধানমন্ত্রীর উন্নয়নের বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে: জেলাপ্রশাসক কামরুল হাসান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
প্রধানমন্ত্রীর উন্নয়নের বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে: জেলাপ্রশাসক কামরুল হাসান
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৫জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়।

স্টাফ রিপোর্টার:
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৫জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, সংবিধানে নারীদের অধিকারের স্বীকৃতি দেয়া আছে। বর্তমানে নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে আছে। শুধু এগিয়েই নয় তারা সত্যিই সবক্ষেত্রে ভালো করছে।

ডিসি বলেন, আজকে একজন সফল জননী মা এর কথা শুনে খুব ভালো লাগলো যে তাঁর সকল সন্তানরা ভালো অবস্থানে আছি। আমাদের সমাজ ব্যবস্থাকে সেই জায়গায় নিয়ে যেতে হবে যে জায়গায় নারীরা সর্বক্ষেত্রে সর্বসময় নিরাপদ থাকবে। শুধু মুখে নয় তা বাস্তবায়ন করতে হবে। জয়িতা ফাউন্ডেশন করা মানে নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ।

নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিসি বলেন, আজকে যারা জয়িতা সম্মাননা পাচ্ছেন এরা হচ্ছে তোমাদের আলোকবর্তিকা। তাদেরকে তোমরা অনুসরণ করতে হবে। সামনে আমাদের বিশাল চ্যালেঞ্জ রয়েছে। সে চ্যালেঞ্জ মোকাবেলায় নারীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে। সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রী উন্নয়নের বাংলাদেশ গড়তে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ। এছাড়াও জয়িতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন ড. রওশন আরা বেগম।

এসময় রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে ডকুমেন্টারি উপস্থাপন করেন কবিতা ইসলাম।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ড. রওশন আরা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় আয়েশা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জিবন শুরু করায় শুভ্রা দেবনাথ, সফল জননী আমেনা বেগম, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সফল অর্জনকারী নাজমা আক্তারকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১