• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
শিক্ষার্থীকের শাসন করায় শিক্ষককে মেরে হাসপাতালে পাঠালো অভিভাবক ব্রিজের রেলিং ভেঙ্গে বাস নদীতে, নিহত ৩১ হাজীগঞ্জ স্বর্ণকলি কেজি এন্ড হাই স্কুলের শিক্ষা সফর ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ প্রধানমন্ত্রীর ১৫টি নির্দেশনা বাস্তবায়নে দেশের সব পৌরসভার মেয়র ও প্রশাসককে চিঠি প্রতি ইউনিট বিদ্যুতের দাম বাড়ছে ৩৪ পয়সা, সমন্বয় হবে তেলের দামও দ্বাদশ জাতীয় সংসদের ৫০টি সংরক্ষিত নারী আসনে বিজয়ীদের চূড়ান্ত তালিকা প্রকাশ সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১০৬ বারের মতো পেছালো ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কোনো শিক্ষক কোচিং করাতে পারবে না চাঁদপুরে ৪ জেলের জরিমানা, ১৫ জনের কারাদন্ড মতলবে ট্রলার থেকে ৪৪ কেজি গাঁজাসহ আটক ৩

প্রধানমন্ত্রীর উন্নয়নের বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে: জেলাপ্রশাসক কামরুল হাসান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
প্রধানমন্ত্রীর উন্নয়নের বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে: জেলাপ্রশাসক কামরুল হাসান
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৫জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়।

স্টাফ রিপোর্টার:
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরে ৫জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বক্তব্যে বলেন, সংবিধানে নারীদের অধিকারের স্বীকৃতি দেয়া আছে। বর্তমানে নারীরা সর্বক্ষেত্রে এগিয়ে আছে। শুধু এগিয়েই নয় তারা সত্যিই সবক্ষেত্রে ভালো করছে।

ডিসি বলেন, আজকে একজন সফল জননী মা এর কথা শুনে খুব ভালো লাগলো যে তাঁর সকল সন্তানরা ভালো অবস্থানে আছি। আমাদের সমাজ ব্যবস্থাকে সেই জায়গায় নিয়ে যেতে হবে যে জায়গায় নারীরা সর্বক্ষেত্রে সর্বসময় নিরাপদ থাকবে। শুধু মুখে নয় তা বাস্তবায়ন করতে হবে। জয়িতা ফাউন্ডেশন করা মানে নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ।

নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিসি বলেন, আজকে যারা জয়িতা সম্মাননা পাচ্ছেন এরা হচ্ছে তোমাদের আলোকবর্তিকা। তাদেরকে তোমরা অনুসরণ করতে হবে। সামনে আমাদের বিশাল চ্যালেঞ্জ রয়েছে। সে চ্যালেঞ্জ মোকাবেলায় নারীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে। সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসতে হবে প্রধানমন্ত্রী উন্নয়নের বাংলাদেশ গড়তে।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পৌর মেয়র মো. জিল্লুর রহমান, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ। এছাড়াও জয়িতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন ড. রওশন আরা বেগম।

এসময় রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে ডকুমেন্টারি উপস্থাপন করেন কবিতা ইসলাম।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ড. রওশন আরা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন করায় আয়েশা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জিবন শুরু করায় শুভ্রা দেবনাথ, সফল জননী আমেনা বেগম, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সফল অর্জনকারী নাজমা আক্তারকে জয়িতা সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯