• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

মতলব উত্তরে মহিলা লীগ নেতৃবৃন্দের মাধ্যমে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩

চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে অনেক সুযোগ সুবিধা তৈরি করেছে।

আমাদের দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছাত্রীর সংখ্যা বেশি। এটি একটি বিরাট অর্জন। কোনো মুসলিম দেশে প্রাথমিক ও মাধ্যমিকে নারীরা এগিয়ে যাওয়া বাংলাদেশ ব্যতিক্রম। ছাত্রের তুুলনায় ছাত্রী সংখ্যা বেশি।

এর ম‚ল কারণ হচ্ছে শিশু বৃত্তি, উপবৃত্তি, বিনাম‚ল্যে বই এবং মেয়েদের জন্য বিশেষ সুযোগ সুবিধা দেওয়া। বিশেষ করে প্রাইমারি স্কুলে মিড ডে মিল চালু করা। এসব কারণে বিদ্যালয়ের ভর্তির হার বেড়েছে। একই সঙ্গে মানুষের আয়ও বেড়েছে। সরকারের বিশেষ আয়োজনে এটি সম্ভব হয়েছে।

রবিবার সকালে নাউরীতে মতলব উত্তর উপজেলা মহিলা লীগ নেতৃবৃন্দের মাধ্যমে শীতার্ত ও অসহায়দের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চাঁদপুর জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও জেলা মহিলা লীগ নেত্রী তাসলিমা আক্তার আঁখির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহির, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, মতলব দক্ষিণ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ওসমান গণি পাটোয়ারী, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগ নেতা শাহ আলম, দ‚র্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল লস্কর, ফরাজীকান্দি ইউনিয়ন শোভন,সুলতানাবাদ ইউনিয়ন মহিলা লীগ নেত্রী লাভলী বেগম, মোহনপুর ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক লাভলী, সাদুল্যাপুর ইউনিয়ন মহিলা লীগ নেত্রী রিনা বেগম, ফরাজীকান্দি ইউনিয়ন মহিলা লীগ নেত্রী লাবিন আক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০