• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
সিঙ্গাপুর যাচ্ছেন ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন জেনে নেই তালশাঁসের উপকারিতা ও পুষ্টিগুণ এবার শ্রীলঙ্কান প্রিমিয়ার লীগে মোস্তাফিজ রাইসির মৃত্যুতে আমাদের হাত নেই : ইসরাইলি কর্মকর্তা সাত লাখ ইয়াবাসহ ৪ জন গ্রেপ্তার হাজীগঞ্জ, শাহরাস্তি ও চাঁদপুর সদর উপজেলার ২৮৭ কেন্দ্রে ভোট গ্রহনের প্রস্তুতি চাঁদপুরে নদী উপকূলীয় নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া ব্যাটারিচালিত রিকশা বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না : প্রধানমন্ত্রী ইব্রাহিম রাইসি মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক

ইসলামপুর গাছতলা দরবার শরীফের মাহফিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন রেদওয়ান খান বোরহান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩

গাজী মোঃ মহসিন:

চাঁদপুরের ইসলামপুর গাছতলা দরবার শরীফের বাৎসরিক ৮৮তম ওরশ শরীফ মাহফিলের ২য় দিন রবিবার (২২ জানুয়ারি) দরবার শরীফের পীর আল্লামা খাজা মোঃ আরিফুর রহমান তাহেরীর আমন্ত্রনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী মৎসজীবি লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎসজীবি লীগের সভাপতি, চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের আওয়ামী লীগের মনোনায়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।

তিনি তার বক্তব্যে বলেন, আপনারা একটি বিষয় লক্ষ্য করবেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৫২ বছরেও এই দরবার শরীফের বাৎসরিক ওরশ মাহফিল ৮৮ তম চলতেছে। এই ওরশ শরীফ অত্যন্ত প্রাচীনতম। আমরা যখন অজ্ঞতার শিখরে সেই মুহুর্তে বাংলাদেশ আহলে সুন্নাত ও জামায়াতের পুরো বাংলাদেশের আলেম ওলামাদেরকে আকৃষ্ট করে সঠিক তরিকায়, সঠিক পথ এবং আল্লাহ- আল্লাহ রাসূলের মহব্বতে আনার জন্য যে আপ্রাণ চেষ্টা করেছেন সে হচ্ছে আমাদের সবার প্রিয় আল্লামা খাজা মোঃ আরিফুর রহমান তাহেরী সাহেব। আমি ক্ষুদ্র একজন মানুষ আপনাদের কাছে প্রতি বছরই আসি আপনাদের কাছ থেকে দোয়া নেয়ার জন্য। এই চাঁদপুর সদর হাইমচরের মানুষের খেদমত করার চেষ্টা করছি। আপনাদের দোয়ার উছিলায় এই চাঁদপুর হাইমচর-৩ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী থেকে আপনাদের খেদমত করার আশা ব্যক্ত করি। এ দোয়া নেয়ার জন্যেই এই দরবারে আসা।

তিনি আরো বলেন, দ্বীনের অন্যান্য বিষয়ের মতো রাসূল (সা.) ও সাহাবায়ে কেরাম এবং সালফে সালেহীনদের অনুস্বরন করে আমাদের সবাইকে চলতে হবে। মানুষের ব্যক্তি জীবনের পরিশুদ্ধি ও আকিদা-বিশ্বাসের সংশোধনের ক্ষেত্রে ওয়াজ মাহফিলের গুরুত্ব অপরিসীম। মাহফিলগুলো যাতে করে রেওয়াজ ও লোক দেখানোর উদ্দেশ্যে না হয় সেদিকে অবশ্য আমাদের সকলের খেয়াল রাখতে হবে এবং বক্তা নির্বাচনের ক্ষেত্রেও সচেতনতার পরিচয় দিতে হবে। তাই আমাদের সবাইকে কোরআন, সুন্নার ও হাদীসের আলোকে চলতে হবে। সেই সাথে তিনি বাংলাদেশ স্বাধীনের পেছনে যার অবদান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্য আলেম ওলামাসহ মুসল্লীদের নিকট দোয়া কামনা করেন।

উক্ত ওরশ শরীফে দেশ বরেন্য পীর মাশয়েখ ও ওলামায়ে কেরামগণ তাশরিফ আনেন। এছাড়াও তিনি গাছতলা দরবার শরীফে পীর সাহেব মরহুম খাজা আহমাদ শাহ্ (রহঃ) সহ তার ছাহেবগনের মাজার শরীফ জিয়ারত করেন ।

এছাড়াও আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান রাতের কুয়াশায় বাবুরহাটে রাত ১১টায় অসহায় দরিদ্র মানুষের মাঝে শীত নিবারনের জন্য নিজ হাতে কম্বল বিতরন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১