• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

ইসলামপুর গাছতলা দরবার শরীফের মাহফিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর জন্য দোয়া চাইলেন রেদওয়ান খান বোরহান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩

গাজী মোঃ মহসিন:

চাঁদপুরের ইসলামপুর গাছতলা দরবার শরীফের বাৎসরিক ৮৮তম ওরশ শরীফ মাহফিলের ২য় দিন রবিবার (২২ জানুয়ারি) দরবার শরীফের পীর আল্লামা খাজা মোঃ আরিফুর রহমান তাহেরীর আমন্ত্রনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী মৎসজীবি লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎসজীবি লীগের সভাপতি, চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের আওয়ামী লীগের মনোনায়ন প্রত্যাশী আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান।

তিনি তার বক্তব্যে বলেন, আপনারা একটি বিষয় লক্ষ্য করবেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৫২ বছরেও এই দরবার শরীফের বাৎসরিক ওরশ মাহফিল ৮৮ তম চলতেছে। এই ওরশ শরীফ অত্যন্ত প্রাচীনতম। আমরা যখন অজ্ঞতার শিখরে সেই মুহুর্তে বাংলাদেশ আহলে সুন্নাত ও জামায়াতের পুরো বাংলাদেশের আলেম ওলামাদেরকে আকৃষ্ট করে সঠিক তরিকায়, সঠিক পথ এবং আল্লাহ- আল্লাহ রাসূলের মহব্বতে আনার জন্য যে আপ্রাণ চেষ্টা করেছেন সে হচ্ছে আমাদের সবার প্রিয় আল্লামা খাজা মোঃ আরিফুর রহমান তাহেরী সাহেব। আমি ক্ষুদ্র একজন মানুষ আপনাদের কাছে প্রতি বছরই আসি আপনাদের কাছ থেকে দোয়া নেয়ার জন্য। এই চাঁদপুর সদর হাইমচরের মানুষের খেদমত করার চেষ্টা করছি। আপনাদের দোয়ার উছিলায় এই চাঁদপুর হাইমচর-৩ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী থেকে আপনাদের খেদমত করার আশা ব্যক্ত করি। এ দোয়া নেয়ার জন্যেই এই দরবারে আসা।

তিনি আরো বলেন, দ্বীনের অন্যান্য বিষয়ের মতো রাসূল (সা.) ও সাহাবায়ে কেরাম এবং সালফে সালেহীনদের অনুস্বরন করে আমাদের সবাইকে চলতে হবে। মানুষের ব্যক্তি জীবনের পরিশুদ্ধি ও আকিদা-বিশ্বাসের সংশোধনের ক্ষেত্রে ওয়াজ মাহফিলের গুরুত্ব অপরিসীম। মাহফিলগুলো যাতে করে রেওয়াজ ও লোক দেখানোর উদ্দেশ্যে না হয় সেদিকে অবশ্য আমাদের সকলের খেয়াল রাখতে হবে এবং বক্তা নির্বাচনের ক্ষেত্রেও সচেতনতার পরিচয় দিতে হবে। তাই আমাদের সবাইকে কোরআন, সুন্নার ও হাদীসের আলোকে চলতে হবে। সেই সাথে তিনি বাংলাদেশ স্বাধীনের পেছনে যার অবদান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্য আলেম ওলামাসহ মুসল্লীদের নিকট দোয়া কামনা করেন।

উক্ত ওরশ শরীফে দেশ বরেন্য পীর মাশয়েখ ও ওলামায়ে কেরামগণ তাশরিফ আনেন। এছাড়াও তিনি গাছতলা দরবার শরীফে পীর সাহেব মরহুম খাজা আহমাদ শাহ্ (রহঃ) সহ তার ছাহেবগনের মাজার শরীফ জিয়ারত করেন ।

এছাড়াও আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান রাতের কুয়াশায় বাবুরহাটে রাত ১১টায় অসহায় দরিদ্র মানুষের মাঝে শীত নিবারনের জন্য নিজ হাতে কম্বল বিতরন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১