• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

বড় হয়াতপুর নানান আয়োজনের মধ্যে দিয়ে সরস্বতী পূজার অনুষ্ঠিত হয়েছে

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

লোকনাথ সরকার, কচুয়া প্রতিনিধি:

কচুয়া বড় হয়াতপুর গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বিদ্যার দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে । প্রতি বছরের ন্যায় এবছর ও হিন্দু শিক্ষার্থীরা দেবীর আশীর্বাদ লাভের আশায় পঞ্জিকা মতে মাঘ মাসের পঞ্চমী তিথিতে সরস্বতী দেবীর পূজা করে থাকেন। এ উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে নির্মাণ করা হয়েছে অস্থায়ী মন্দির।

গ্রামের সকল ছাত্র – ছাত্রীরা সরস্বতী পূজায় অঞ্জলি প্রদান করেন না।

সনাতন শাস্ত্রানুসারে প্রতিবছর মাঘ মাসের পঞ্চমী তিথিতে দেবী সরস্বতীর আরাধনা করা হয়। বিদ্যা দেবীকে রং-তুলির আঁচড়,পোশাক ও অলংকার পরিয়ে দৃষ্টিনন্দন করা হয়। এ বছর সরস্বতী পূজার তিথি বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যে ৬ টা ২০ মিনিট ১১ সেকেন্ডে থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেল ৪টা ৩৮ মিনিট ৫৩ সেকেন্ড পর্যন্ত থাকবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় শুধীন চক্রবর্তী স্বরসতী মায়ের মন্ত্র পাঠ মধ্য দিয়ে সরস্বতী পূজা সম্পন্ন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১