• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ সিরিয় ও তুরস্ককে সহায়তা দিতে প্রস্তুত আমরা-পুতিন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩

৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়া ও তুরস্ককে সহায়তার প্রস্তাব দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ভূমিকম্পের পর এরদোগানকে পাঠানো এক বার্তায় পুতিন গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, এ ঘটনায় আপনার যে ধরনের সহায়তা প্রয়োজন আমরা সেটা করতেই প্রস্তুত আছি। খবর রয়টার্সের।

প্রেসিডেন্ট আসাদকেও একই ধরনের বার্তা পাঠিয়েছেন রুশ প্রেসিডেন্ট। তিনি বলেন, ভয়াবহ এ ভূমিকম্পে প্রিয়জনকে হারিয়ে যারা গভীর দুঃখ ও কষ্টের মধ্যে আছেন, রাশিয়া তাদের সেই কষ্ট ভাগ করে নিচ্ছে, একইসঙ্গে সব ধরনের সহায়তা করতে প্রস্তুত আছে।

তুরস্কের দক্ষিণাঞ্চলীয় শহর গাজিয়ানতেপের কাছে ভূমিকম্পটির কেন্দ্র ছিল। প্রবল শীতের মধ্যে সোমবার ভোরে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠে তুরস্ক, সিরিয়া, লেবানন, ইসরাইল, ফিলিস্তিন ও সাইপ্রাস। তখন ওই অঞ্চলের অধিকাংশ মানুষ ঘুমিয়ে ছিলেন। ফলে ভবন ধসে হতাহতের সংখ্যা বেশি হয়েছে। এ পর্যন্ত প্রায় দুই হাজার মানুষ নিহত হয়েছেন। হাজার হাজার মানুষ আহত হয়েছেন।

রাশিয়া উদ্ধারকর্মীদের নিয়ে তাদের দুইটি ইলিউশিন-৭৬ বিমান তুরস্কে যেতে এবং উদ্ধার কাজে প্রস্তুত আছে। একশ উদ্ধারকর্মীকে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানিয়েছে দেশটির জরুরি মন্ত্রণালয়।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ এবং তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানের সঙ্গে পুতিনের ঘনিষ্ঠ মিত্রতা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১