• শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হাজীগঞ্জে রোটার‌্যাক্ট ক্লাব অব ডাকাতিয়ায় ঈদ পূর্ণমিলনী ও কলার হস্তান্তর এবার মুসলিম অধ্যুষিত দেশে নিষিদ্ধ হচ্ছে হিজাব পরিধান মৃতের সংখ্যা বেড়েছে : হজ পালন করতে গিয়ে সৌদিতে ৩৫ বাংলাদেশির মৃত্যু দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা ছাগল কাণ্ড : সেই মতিউর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পরিচালক পদেও রয়েছেন নিষিদ্ধ জালে মাছ ধরায় ৬ জেলে গ্রেপ্তার মৌসুমেও মেঘনায় মিলছে না কাঙ্খিত ইলিশ, উঠছে না জেলেদের জ্বালানি খরচ চাঁদাবাজির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে জাতীয় শ্রমিক লীগের আহবায়ক কমিটি গঠন

আনন্দঘন পরিবেশে চাঁদপুর সরকারি মহিলা কলেজ বসন্ত বরণ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

অনলাইন নিউজ ডেস্ক :

বাঙালি সংস্কতির অংশ হিসেবে প্রতিবছরের ন্যয় এবারও খুবই আনন্দঘন পরিবেশে চাঁদপুর সরকারি মহিলা কলেজে বর্তমান ও প্রাক্তন ২হাজার শিক্ষার্থীর অংশগ্রহনে বসন্ত বরণ উৎসব পালন করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রæয়ারি) সকালে কলেজ প্রাঙ্গণে বসন্ত বরণের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা কলেজের নিয়মিত পোষাকের বাইরে এসে বাসন্তি রঙের নানা পোষাকে উপস্থিত প্রিয় প্রতিষ্ঠান প্রাঙ্গনে। নাচে-গানে মাতিয়ে তুলেন পুরো কলেজ ক্যাম্পাস। সকাল থেকে দুপুর পর্যন্ত চলে বসন্ত বরণের এই উৎসব।

উৎসবের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান। তিনি বক্তব্যে বলেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজ বাঙালি সংস্কৃতি লালন ও বিকাশের লক্ষে প্রতি বছর বসন্ত বরণ উৎসব পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় এবছর বসন্ত বরণ উৎসব আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বসন্ত বরণ উৎসবে অংশগ্রহণের মাধ্যমে বাঙালি সংস্কৃতির বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পেরেছে এবং ভবিষ্যতে শিক্ষার্থীরা বাঙালি সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যদিও ১৪ ফেব্রæয়ারি ১ ফাল্গুন কিন্তু এইদিন বিশ্ব ভালোবাসা দিবস হওয়ার কারণে দেশীয় সংস্কৃতির সাতন্ত্রতা বজায় রাখার জন্য ২ ফাল্গুনে বসন্ত বরণ উৎসবের আয়োজন করা হয়েছে।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহŸায়ক ও সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, শিক্ষক পরিষদ সম্পাদক ও সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরীসহ সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন কলেজের অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক নুরুননাহার ও ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলাম। বসন্ত বরণ উৎসবে কলেজের প্রাক্তন ও বর্তমানসহ প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০