• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে আওয়ামী লীগ নেতাসহ ৫জনকে ৫ লাখ টাকা জরিমনা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

মোহাম্মদ উল্যাহ বুলবুল:
হাজীগঞ্জে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে সাবেক এক ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে নগদ ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যানের বেড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম ‘বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০’ এর আলোকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জরিমানাপ্রাপ্তরা হলেন, ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ওই গ্রামের মৃত আলী আজ্জমের ছেলে জলিলুর রহমান মির্জা দুলাল, একই ইউনিয়নের গঙ্গানগর গ্রামের আমির হোসেনের ছেলে শাহাদাত হোসেন, শাহরাস্তি উপজেলার নিজমেহার গ্রামের হাসান আহম্মদের ছেলে রেজাউল করিম, একই উপজেলার রাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে মো. মাইনুদ্দিন ও কচুয়া উপজেলার চাঙ্গিনী গ্রামের আব্দুল মালেকের ছেলে মো. শরীফ।

জানা গেছে, হাটিলা পূর্ব ইউনিয়নের দক্ষিন কৃষি মাঠে সাবেক ইউপি জলিলুর রহমান দুলাল মির্জার বেড়ীতে দীর্ঘদিন ধরে রাতের আঁধারে কয়েকটি ভেকু মেশিন দিয়ে অবাধে মাটি কেটে বিক্রি করা হচ্ছে। এমন সংবাদ পেয়ে রোববার দিবাগত রাতে ওই বেড়িতে অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম।

এসময় ইউএনওর উপস্থিতি টের পেয়ে ভেকুর মালিকসহ সংশ্লিষ্টরা পালিয়ে যায়। পরে এদিন রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদারের জিম্মায় ভেকু মেশিনগুলো দিয়ে আসেন।

এরপর সোমবার সকাল ও বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাবেক ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলালকে কৃষি জমি থেকে মাটি কাটার অপরাধে নগদ ১ লাখ টাকা, ভেকু মেশিনের প্রতিনিধি মো. শরীফকে ৫০ হাজার, রেজাউল করিমকে ২ লাখ, মো. মাইনুদ্দিনকে ১ লাখ ও শাহাদাত হোসেনকে ৫০ হাজার টাকাসহ মোট ৫ লাখ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম। এসময় জরিমানাপ্রাপ্ত সবাইকে সর্তক করে দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদারসহ স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১