• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

হাজীগঞ্জে দ্বাদশগ্রাম ইউপি নির্বাচনে ৬ চেয়ারম্যানসহ ৫২ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ১ মার্চ, ২০২৩

হাজীগঞ্জ উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ জন চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত নারী সদস্য ও ৩৪ জন সাধারন সদস্য প্রার্থীসহ ৫২ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রæয়ারী) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন, রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওবায়েদুর রহমান।

এদিন ৬ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. খোরশেদ আলম বকাউল ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের ‘মটরসাইকেল’, কেএম রাসেল ‘টেলিফোন’, মো. আনোয়ারুল ইসলাম ‘চশমা’, মো. মিজানুর রহমান ‘আনারস’ ও মো. হেলাল উদ্দিন ‘ঘোড়া’ প্রতীক পেয়েছেন।

সংরক্ষিত-১ (ওয়ার্ড নং-১, ২ ও ৩) সদস্য পদে ৫ জন প্রার্থীরা মধ্যে জোসনা বেগম ‘মাইক’, তানজিনা বেগম ‘বই’, মমতাজ বেগম ‘সূর্যমূখী ফুল’, মোসা মর্জিনা আক্তার ‘তালগাছ’ ও রৌশনআরা বেগম ‘হেলিকপ্টার’, সংরক্ষিত-২ (ওয়ার্ড নং-৪, ৫ ও ৬) সদস্য পদে ৪ জন প্রার্থীরা মধ্যে কুহিনূর বেগম ‘বই’, ফরিদা ইয়াছমিন ‘হেলিকপ্টার’, মনি ‘কলম’ ও সালমা আক্তার ‘মাইক’, সংরক্ষিত-৩ (ওয়ার্ড নং-৭, ৮ ও ৯) সদস্য পদে ৩ জন প্রার্থীরা মধ্যে ছালমা বেগম ‘কলম’, জান্নাতুল ফেরদৌসী ‘মাইক’ ও মরিয়ম বেগম ‘সূর্যমূখী ফুল’ প্রতীক পেয়েছেন।

সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে ২ জন প্রার্থীর মধ্যে মো. ইউছুফ পাটওয়ারী ‘ফুটবল’ ও মো. খলিল ‘তালা’, ২নং ওয়ার্ড থেকে ৩জন প্রার্থীর মধ্যে, মুকসুদ আলী ‘ফুটবল, মো. আওয়াল ‘মোরগ’ ও মো জিসান উদ্দিন বৈদ্যুতিক পাখা’, ৩নং ওয়ার্ডের সদস্য পদে ৫ জন প্রার্থীর মধ্যে মহাসিন ‘টিউবওয়েল’, মো. আয়ুব আলী ‘মোরগ’, মো. এরশাদ ‘ফুটবল’, মো. জসিম প্রধানীয়া ‘বৈদ্যুতিক পাখা’ ও মো. সেলিম বেপারী ‘তালা’ প্রতীক পেয়েছেন।

৪নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থীর মধ্যে আজিজুল হাকিম ‘ফুটবল’ মোহাম্মদ আব্দুল মালেক ‘মোরগ’, মোহাম্মদ মোশাররফ হোসেন ‘আপেল’ ও মো. ইসমাইল হোসেন ‘তালা’, ৫নং ওয়ার্ড থেকে ৩ জন প্রার্থীর মধ্যে মো. আব্দুল হান্নান ‘মোরগ, শাহা আলম ‘ঘুড়ি’ ও হেলাল ‘ফুটবল’, ৬নং ওয়ার্ডে ৪ জন প্রার্থীর মধ্যে নজরুল ‘টিউবওয়েল’, মোখলেছুর রহমান ‘তালা’, মো. নূরে আলম ‘মোরগ’ ও মো. বিল্লাল প্রধানীয়া ‘ফুটবল’ প্রতীক পেয়েছেন।

৭ নং ওয়ার্ডে ৪ জন প্রার্থীর মধ্যে জাকির হোসেন ‘বৈদ্যুতিক পাখা’, ফখরুল ‘মোরগ’, মো. বিল্লাল হোসেন প্রধানীয়া ‘তালা’ ও মো. হানিফ হোসেন ‘ফুটবল’, ৮নং ওয়ার্ডে ৩ জন প্রার্থীর মধ্যে মো. কবির হোসেন ‘ফুটবল’, মো. শাহজালাল ‘মোরগ’ ও মো. সিরাজুল ইসলাম ‘টিউবওয়েল’, ৯নং ওয়ার্ড থেকে ৫ জন প্রার্থীর মধ্যে কাদির হোসেন ‘ফুটবল’, মান্নান প্রধানীয়া ‘আপেল’, মো. আলমগীর হোসেন ‘তালা’, মো. জহির কাজী ‘মোরগ’ ও মো. মিজানুর রহমান ‘টিউবওয়েল’ প্রতীক পেয়েছেন।

উল্লেখ্য, আগামি ১৬ মার্চ দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৮ সালের ১৫ মে দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৩৮৩০ ভোট পেয়ে ইউনিয়নের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন, আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী মো. খোরশেদ আলম বকাউল। তার সাথে প্রতিদ্ব›দ্বীতা করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। তিনি পেয়েছিলেন ১৭৩৬ ভোট।

যদিও অনিয়মের অভিযোগ এনে নির্বাচনে নিজ প্রার্থীতা প্রত্যাহার করে নেন বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসাবে বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব মিয়া (খোকন) বিএসসি আনারস প্রতীকে পেয়েছিলেন ১৫৫৫ ভোট ও ফারুক তালুকদার ঘোড়া প্রতীকে পেয়েছিলেন ৩৮১ ভোট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১