• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা আন্দোলনকে পুঁজি করে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাদের প্রতিহতের আহ্বান প্রধানমন্ত্রীর সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ গ্রেপ্তার ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল আদান-প্রদান নাশকতাকারী যেই হোক, ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ঢাকাসহ বিভিন্ন জেলায় এ পর্যন্ত ১৯৭ জনের মৃত্যু আজ রাতেই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু : পলক চট্টগ্রামে বাসে আগুন দিতে লেগুনা চালকের সাথে শ্রমিক লীগ নেতার চুক্তি হাজীগঞ্জে দুইটি গাড়ি পুড়িয়েছে দুর্বৃত্তরা : মৃত্যুশয্যায় হেলপার

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় যা বললেন রাজউকের চেয়ারম্যান

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বুধবার, ৮ মার্চ, ২০২৩

পুরান ঢাকার সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটি ঝুঁকিপূর্ণ কিনা- তা জানতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রাজউক। এই বিশেষজ্ঞ কমিটির সদস্যরা বুধবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দ্রুততম সময়ের মধ্যে কমিটি রাজউক চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তবে বুধবার পর্যন্ত ওই ভবনটি অনুমোদিত নকশায় করা হয়েছে কিনা- তা জানাতে পারেনি রাজউক।

রাজউক সূত্র জানায়, রাজউক গঠিত পাঁচ সদস্যের কমিটির আহ্বায়ক করা হয়েছে সংস্থার সদস্য উন্নয়নকে। এ ছাড়া কমিটিতে রাজউকের আরও ২ জন এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২ জন বিশেষজ্ঞ সদস্য রয়েছেন।

এ প্রসঙ্গে রাজউকের চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা যুগান্তরকে বলেন, পুরান ঢাকার সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটি অনুমোদিত কিনা- তা জানতে নকশা তলব করা হয়েছে। নকশা যাচাই-বাছাই করে আমরা বলতে পারব ভবনটির অনুমোদন ছিল না।

তিনি বলেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটি প্রশস্ত সড়কের পাশে অবস্থিত। স্ট্রাকচারও দেখে মজবুত ভবন বলে মনে হয়েছে। তারপরও অনুমোদিত নকশা না দেখে পরিষ্কারভাবে আমরা কিছু বলতে পারছি না। ঘটনার পর শবেবরাতের ছুটি থাকায় বিষয়টি যাচাই করতে আমাদের একটু অসুবিধা হচ্ছে।

রাজউকের চেয়ারম্যান আরও বলেন, রাজউক থেকে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে ফিটনেসসহ ভবনের অনুমোদন সংক্রান্ত সব চিত্র বেরিয়ে আসবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০৩১