• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

পোল্যান্ডে তৈরি ১০০টি রোসোমাক সাঁজোয়া যান কিনছে ইউক্রেন

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : রবিবার, ২ এপ্রিল, ২০২৩

অনলাইন নিউজ ডেস্ক :

পোল্যান্ডে তৈরি ১০০টি রোসোমাক সাঁজোয়া যান কিনছে ইউক্রেন। পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি গতকাল শনিবার এ তথ্য জানিয়েছেন।

মোরাউইকি গতকাল পোল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় শহর সিমিয়ানোভিচ স্লাস্কিতে অবস্থিত রোসোমাক সাঁজোয়া যান তৈরির কারখানা পরিদর্শন করেন। সেখানে তিনি বলেন, ইউক্রেনের প্রধানমন্ত্রী ড্যানিস শিমহাল ১০০টি রোসোমাক সাঁজোয়া যানের ক্রয়াদেশ দিয়েছেন। এ সাঁজোয়া যান এখানেই তৈরি হবে।

রোসোমাক বহুমুখী সাঁজোয়া যান। ফিনল্যান্ডের কোম্পানি প্যাট্রিয়ার লাইসেন্সের আওতায় পোল্যান্ডে এ সাঁজোয়া যান তৈরি করা হয়।

পোল্যান্ডের প্রধানমন্ত্রী মোরাউইকি জানান, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের কাছ থেকে পাওয়া অর্থ দিয়ে এ সাঁজোয়া যানের মূল্য পরিশোধ করা হবে।

চুক্তিটির বিষয়ে বিস্তারিত তথ্য জানাননি মোরাউইকি। এ ছাড়া এ সাঁজোয়া যানগুলো মোট কত অর্থে বিক্রি হচ্ছে, সে সম্পর্কেও তিনি কিছু বলেননি।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এ হামলা শুরুর পর কিয়েভকে অর্থ ও অস্ত্রসহায়তা দিয়ে আসছে যুক্তরাষ্ট্রসহ ইউক্রেনের পশ্চিমা মিত্ররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০