• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের এমপিও বাতিল

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

চাঁদপুর সদরের ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হান্নান মিজির এমপিও বাতিলের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর । ফলে তিনি আর প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না। এমনটাই জানিয়েছে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

সর্বশেষ গত ৩০ এপ্রিল এ বিষয়ে চিঠি ইস্যু করে মাউশি। সহকারী পরিচালক (মাধ্যমিক উইং) কাওছার আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়- মো. হান্নান মিজির বিরুদ্ধে ‘সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেও পূর্ব পদের অর্থাৎ করণিক পদের এমপিও গ্রহণ করার অভিযোগ, অতিরিক্ত শ্রেণি শাখা খোলার অনুমতি পাওয়ার পূর্বে নিয়োগ দেয়ার অভিযোগ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির রেজুলেশনে মো. হান্নান মিজি নামটি পৃথকভাবে সংযোজনের অভিযোগ এবং মো. রফিক উল্লাহ পাটওয়ারী নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও খণ্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত রাখার অভিযোগ তদন্তে প্রমাণিত হয়।’

চিঠিতে আরও বলা হয়, ২০২২ সালের ৬ অক্টোবর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক কারণ দর্শানো হলে মো. হান্নান মিজি কর্তৃক দাখিলকৃত জবাব সন্তোষজনক না হওয়ায় বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী তার এমপিও বাতিল করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পত্র মোতাবেক নির্দেশনা প্রদান করা হয়। এ চিঠিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী হান্নান মিজির এমপিও মে মাসে বাতিল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেয় মাউশি।

সর্বশেষ গত ৩ মে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, চাঁদপুর জেলার সদর উপজেলাধীন ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বর্তমানে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হান্নান মিজির বিরুদ্ধে আনীত বিভিন্ন অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় এমপিও শিট থেকে তার নাম কর্তন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০