• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
চাঁদপুর সদর থানায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন শিক্ষার্থীরা, ওসি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি চাঁদপুরে ৬৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, শহরে জলাবদ্ধতা পুলিশ সুপারেরর সাথে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মতবিনিময় বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সদর উপজেলা ইউএনও’র মতবিনিময় সভা চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য শোভাযাত্রা কচুয়ায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোয়াখালীর সাবেক এমপি স্ত্রী ও সন্তানসহ আটক বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে চান কিনা রয়টার্সের প্রশ্নের জবাবে যা বললেন নাহিদ কচুয়ায় সড়কে যানজট নিরসনে স্কাউট সদস্য ও সাধারন শিক্ষার্থী বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদদের স্বরণে দশানী এলাকায় আলোচনা সভা ও দোয়া

ইমরানকে দমাতে এবার পাকিস্তান নির্বাচন কমিশনের জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

ত্রিনদী অনলাইন
ত্রিনদী অনলাইন
আপডেটঃ : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
ছবি-সংগৃহিত।

কোনভাবেই দমানো যাচ্ছেনা পাকিস্তানের সাবেক প্রধামন্ত্রী পিটিআই দলের প্রধান, সাবেক কাপ্তান ইমরান খানকে। এবার তাই পাকিস্তানের নির্বাচন কমিশন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। সোমবার এই পরোয়ানা জারি করা হয় বলে আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে।

পরোয়ানায় বলা হয়, পাকিস্তানের নির্বাচন কমিশনের কার্যক্রমের অবমাননা করেছেন ইমরান খান। এর আগেও তার বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করা হয়েছিল, কিন্তু তলব করার পরও তিনি নির্ধারিত সময়ে কমিশনের শুনানিতে উপস্থিত হতে ব্যর্থ হন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের পর ইমরান খানের নামে সন্ত্রাসবাদসহ ১৫০ টিরও বেশি মামলা করা হয়েছে।

৭০ বছর বয়সী রাজনীবিদ ইমরানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ‘অশালীন ভাষা ও অবমাননাকর মন্তব্য’ করার অভিযোগও আনা হয়।

ইমরানের দল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সোমবার রাতে তাদের টুইটার অ্যাকাউন্টে গ্রেপ্তারি পরোয়ানার একটি ছবি পোস্ট করে। টুইটে বলা হয়, পাকিস্তানের নির্বাচন কমিশনের নোটিশটি ইমরান খানের বাসভবনে পাঠানো হয়েছে। নোটিশটি গ্রহণ করেছেন আইনি দলের সদস্য আইনজীবী রায় মুহাম্মদ আলী।

নির্বাচন কমিশন ইমরান খানকে মঙ্গলবার শুনানিতে হাজির হতে অনুরোধ করা হয়েছে।

প্রতিবেদনটিতে আরও বলা হয়, ইমরান খানকে গ্রেপ্তার করে মঙ্গলবার নির্বাচন কমিশনের সামনে হাজির করার জন্য রাজধানীর পুলিশ মহাপরিদর্শককে নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত মে মাসে ইমরানকে দেশটির কর্তৃপক্ষ একটি দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছিল, যা সারা দেশে মারাত্মক অস্থিরতার সৃষ্টি করে। এ ঘটনায় কয়েকদিনের মধ্যেই জামিনে মুক্তি পান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুক

আর্কাইভ

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০